এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > খোদ কেস্টর গড়ে বোর্ড গঠন স্থগিত রাখলেন জেলাশাসক,জোর চাপানউতোর বিজেপি তৃণমূলে

খোদ কেস্টর গড়ে বোর্ড গঠন স্থগিত রাখলেন জেলাশাসক,জোর চাপানউতোর বিজেপি তৃণমূলে



ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন সম্পূর্ণ হয়ে গিয়েছে বেশ কয়েকমাস আগেই। ফলও প্রকাশিত হয়ে গিয়েছে অনেকদিন হল। রাজ্যের বিভিন্ন প্রান্তে পঞ্চায়েত বোর্ড গঠন কর্মসূচির সঙ্গে সঙ্গে বীরভূমের ১৬৬ টি গ্রাম পঞ্চায়েতেও গঠন কার্য শেষের পথে। শুধুমাত্র থমকে আছে মহম্মদবাজারের রামপুর গ্রাম পঞ্চায়েতের বোর্ডগঠন। বোর্ডগঠন আটকে থাকার কারণে এলাকার উন্নয়ণও থমকে আছে, এমনটাই অভিযোগ বিরোধীদের। এই বোর্ড গঠনকে কেন্দ্র করে চাপানউতোর তুঙ্গে রয়েছে পঞ্চায়েত এলাকায়। তবে সেই উত্তেজনার পারদ আরো একটু উস্কে দিয়ে জেলা শাসক মৌমিতা গোদারা জানালেন,পুজোর পরই বোর্ড গঠন হবে মহম্মদবাজারের রামপুর গ্রাম পঞ্চায়েত। কিন্তু এ সিদ্ধান্ত একদমই মেনে নিতে নারাজ বিজেপি।

কেন বোর্ড গঠন করতে এতো দেরি করছে সরকার, তা জানতে চেয়ে বিজেপির ব্লক সভাপতি সহ ১০ জনের প্রতিনিধি দল জেলাশাসকের সঙ্গে দেখা করেন। দাবীতে জানান,অবিলম্বে বোর্ড গঠন করতে। নাহলে রামপুর গ্রাম পঞ্চায়েতের উন্নয়ণমূলক কর্মসূচি এগোচ্ছে না। সাধারণ মানুষ সরকারের পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছে। বিজেপির এই দাবীর প্রেক্ষিতে জেলাশাসক সামনে রাখলেন রামপুর গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনের আবহের উত্তক্ত অবস্থাকে। নিরাপত্তাজনিত সমস্যা আশঙ্কা রয়েছে তাই পুজোর পরে বোর্ড গঠনের দিন ধার্য করা হয়েছে। এ নিয়ে পুলিশের সঙ্গেও আলোচনা হয়েছে,এমনটাও জানান তিনি। উল্লেখ্য,রামপুর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল এবং বিজেপি উভয়ই তিনটি আসন জিতে সমান স্কোর করেছে। এখন বোর্ড কে গঠন করবে তা নিয়ে দুই দলের মধ্যে সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছিল এমনটাই জানা যাচ্ছে প্রশাসনিক সূত্রের খবর থেকে। তাই সমস্ত হিংসার আবহকে এড়াতে বোর্ড গঠন আপাতত স্থগিত রেখেছে জেলা প্রশাসন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে বোর্ড গঠনের এই স্থগিতাদেশে ক্ষুব্ধ স্থানীয় বিজেপি। জেলাশাসকের এই যুক্তি মানতে নারাজ তারা। লটারি বা টসের মাধ্যমেও যদি রামপুর গ্রামপঞ্চায়েতের বোর্ড গঠন হয়,তাতেও আপত্তি নেই বিজেপির। তবে উন্নয়ণের পথে বাধা চাননা তাঁরা। এমনটাই বক্তব্য মহম্মদবাজারের বিজেপি ব্লক সভাপতি জগন্নাথ মন্ডলের। যে উন্নয়ণের নাড়া লাগিয়ে তৃণমূল সবসময় আক্রমণ করে বিরোধীদের এবং সেই ‘উন্নয়ণ’ কেই তৃণমূলের বিরুদ্ধে ব্যবহার করতে দেখা গেল বিজেপিকে। সঙ্গে অভিযোগে বিজেপি ব্লক সভাপতি আরো জানান,তৃণমূলের কর্মীরা নাকি প্রতিনিয়ত বোর্ড গঠন থেকে বিজেপিকে সরে যাওয়ার জন্য হুমকি দিচ্ছে। তবে এসব অভিযোগ সম্পূর্ণই ভিত্তিহীন,এমনটাই দাবীতে জানাল তৃণমূল কংগ্রেস।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!