এখন পড়ছেন
হোম > জাতীয় > অনির্দিষ্টকালের জন্য দরজা বন্ধ হল লালকেল্লার, জানুন বিস্তারিত

অনির্দিষ্টকালের জন্য দরজা বন্ধ হল লালকেল্লার, জানুন বিস্তারিত



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় নয়া তিন কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন দিল্লি ও দিল্লির সীমান্তের বিক্ষুব্ধ কৃষকেরা। প্রজাতন্ত্র দিবসের দিনে কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে কৃষকেরা ট্রাক্টার মিছিলের আয়োজন করে। যে মিছিলকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয় দিল্লিতে। লালকেল্লাতে ব্যাপক বিশৃঙ্খলা বাধে। সেখানে জাতীয় পতাকা নামিয়ে রেখে কৃষক আন্দোলনের পতাকা ওড়ানো হয়।

এরপর, গত ২৭ সে জানুয়ারি লালকেল্লা বন্ধ করে দেয়া হয়। দিল্লি পুলিশ ঘটনার তদন্ত করতে সেখানে যায়। ফরেনসিক বিশেষজ্ঞের দল বিভিন্ন স্থান থেকে নমুনা সংগ্রহ করেন। এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হচ্ছে লালকেল্লার দরজা। দিল্লিতে বার্ড ফ্লুর সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাবার কারণে বন্ধ করে দেয়া হচ্ছে লালকেল্লা।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গতকাল মঙ্গলবার আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার পক্ষ থেকে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, বার্ড ফ্লু যেভাবে আশঙ্কাজনকভাবে এক রাজ্য থেকে অন্য রাজ্যে ছড়িয়ে পড়ছে, সে কারণেই লালকেল্লা বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত লালকেল্লা বন্ধ রাখা হবে। স্থানীয় মানুষ ও পর্যটকদের জন্য একেবারে বন্ধ রাখা হচ্ছে লালকেল্লার দরজা। বার্ড ফ্লুর কারণে, যা ইতিপূর্বেও করা হয়েছিল।

এই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে যে, জেলাশাসক ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর কাছ থেকে পাওয়া নির্দেশ মেনে ঐতিহাসিক সৌধ লালকেল্লা বন্ধ রাখা হচ্ছে। এ বিষয়ে আগামী নির্দেশিকা না আসা পর্যন্ত লালকেল্লা বন্ধ রাখা হবে। প্রসঙ্গত, লালকেল্লা দিল্লির যে স্থানে অবস্থিত, সে জায়গাকে ইতিমধ্যেই ইনফেক্টেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই এলাকায় ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে বার্ড ফ্লু। এ কারণেই সংক্রমণ এড়াতে বন্ধ করে দেয়া হলো এই ঐতিহাসিক সৌধ। আগামী বিজ্ঞপ্তি না বের হওয়া পর্যন্ত বন্ধ থাকতে চলেছে লালকেল্লার দরজা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!