এখন পড়ছেন
হোম > জাতীয় > অমিত শাহের সঙ্গে পাঙ্গা নিতে এসে শেষে ‘ভুল স্বীকার’ করে ‘ক্ষমা ভিক্ষা’ ট্যুইটার কর্তৃপক্ষের

অমিত শাহের সঙ্গে পাঙ্গা নিতে এসে শেষে ‘ভুল স্বীকার’ করে ‘ক্ষমা ভিক্ষা’ ট্যুইটার কর্তৃপক্ষের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় টুইটারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অ্যাকাউন্ট থেকে তাঁর ডিসপ্লে পিকচারটি কিছু সময়ের জন্য সরিয়ে নিয়েছিল টুইটার। অভিযোগ করা হয়েছিল যে, স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর ডিসপ্লে পিকচারে যে ছবি ব্যবহার করেছেন, তা কপিরাইট সত্বের শর্তকে লংঘন করেছে। কিছুক্ষন পরে অবশ্য নিজেদের ভুল স্বীকার করল টুইটার। তাই অল্প সময় পরেই স্বরাষ্ট্রমন্ত্রীর ছবি তাঁর একাউন্টের প্রোফাইল পিকচারের জায়গায় বসিয়ে দেয় টুইটার। এই ঘটনাকে টুইটার তার অনিচ্ছাকৃত ভুল বলে জানাল।

গতকাল সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের টুইটারের হ্যান্ডলারের প্রোফাইল পিকচার কিছু সময়ের জন্য সরিয়ে নিয়েছিল মাইক্রো ব্লগিং সাইট টুইটার। গ্লোবাল কপিরাইট সত্বের শর্ত অনুযায়ী তারা এই সিদ্ধান্ত নিয়েছিল বলে, তাদের পক্ষ থেকে জানানো হয়। এ প্রসঙ্গে টুইটারে পক্ষ থেকে জানানো হয়েছিল যে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একাউন্টে ডিসপ্লে পিকচার হিসেবে যে ছবি ব্যবহার করেছেন, তা কপিরাইট সর্তকে লঙ্ঘন করেছিল। অন্য একজন ব্যক্তি এই ছবিটি তাঁর বলে দাবি করেছিলেন। ফলে একাউন্ট থেকে এই ছবি সরিয়ে নেওয়া হয়েছিল।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সম্প্রতি গ্লোবাল কপিরাইট নীতি অনুযায়ী টুইটার থেকে বিসিসিআই এর ডিসপ্লে পিকচারও সরিয়ে দেয়া হয়েছিল। গতকাল টুইটার অ্যাকাউন্ট থেকে স্বরাষ্ট্রমন্ত্রী ছবি সরিয়ে নিতেই শোরগোল পড়ে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে অভিযোগ ওঠে যে, স্বরাষ্ট্রমন্ত্রীর ভেরিফাইড একাউন্ট থাকার পরেও, কেন স্বরাষ্ট্রমন্ত্রীর একাউন্ট থেকে প্রোফাইল পিকচার সরিয়ে নিয়েছে টুইটার? তবে, এর কুড়ি মিনিট পর আবার স্বরাষ্ট্রমন্ত্রীর ডিসপ্লে পিকচার ফিরিয়ে দিয়েছে টুইটার।

গতকালের এই ঘটনা প্রসঙ্গে টুইটারের জনৈক মুখপাত্র জানিয়েছেন যে, বিশ্বজুড়ে কপিরাইট নীতির কারণে স্বরাষ্ট্র মন্ত্রীর টুইটার একাউন্টটি কিছু সময়ের জন্য লক করা হয়েছিল। এ বিষয়টিকে তাঁরা অনিচ্ছাকৃত ভুল বলে তার জবাবদিহি করলেন। তবে কিছুক্ষণের মধ্যে নিজেদের ভুল সংশোধন করে নিয়েছেন তাঁরা। তিনি জানালেন, স্বরাষ্ট্রমন্ত্রীর টুইটারের একাউন্টটি সম্পূর্ণভাবে সক্রিয় আছে। তবে, গতকালের এই ঘটনা বিস্মিত করেছে সকলকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!