এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা >  আগামীকাল দিল্লিতে অমিত শাহ-জগদীপ ধনকর একান্ত বৈঠক! বাংলায় ক্রমশ চড়ছে রাজনৈতিক পারদ

 আগামীকাল দিল্লিতে অমিত শাহ-জগদীপ ধনকর একান্ত বৈঠক! বাংলায় ক্রমশ চড়ছে রাজনৈতিক পারদ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –রাজ্যপাল হিসেবে জগদীপ ধনকর পশ্চিমবঙ্গের দায়িত্বে আসার পর থেকেই তার সঙ্গে তৃণমূল সরকারের সম্পর্কের অবনতি হতে শুরু করে। শিক্ষা থেকে শুরু করে স্বাস্থ্য, আইন-শৃঙ্খলা, পুলিশ প্রশাসন সহ বিভিন্ন বিষয়ে প্রতিনিয়ত রাজ্য সরকারকে কাঠগড়ায় দাঁড় করান রাজ্যের সাংবিধানিক প্রধান। যার ফলে পাল্টা সরকারের পক্ষ থেকে রাজ্যপালকে “পদ্মপাল” বলে দাবি করা হয়। অন্যদিকে শাসকদলের পক্ষ থেকে রাজ্যপালকে এহেন নজিরবিহীন আক্রমণ করা হলেও, তা থেকে পিছপা হননি জগদীপ ধনকর। উল্টে নিজের আক্রমণের সুরকে আরও বাড়িয়ে দেন তিনি।

স্বাভাবিকভাবে রাজ্য বনাম রাজ্যপালের সংঘাত বর্তমানে বঙ্গ রাজনীতিতে অত্যন্ত স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। আর এ হেনো পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন বিষয় নিয়ে যখন রাজ্যপাল সরব হয়েছিলেন ঠিক তখনই ময়দানে নামতে দেখা যায় ভারতীয় জনতা পার্টি কে যেখানে বিজেপির পক্ষ থেকে নানা সময় শোনা যায় রাষ্ট্রপতি শাসন জারির কথা।

আর এই অবস্থায় জল্পনাকে উস্কে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উত্তরবঙ্গ সফরের আগেই তার সঙ্গে দিল্লিতে বৈঠক করতে চলেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জাগদীপ ধনকার। যাকে কেন্দ্র করে এবার ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা বাংলা জুড়ে। হঠাৎ করে কেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে দিল্লি ছুটে গেলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল! তাহলে কি বাংলার ক্ষেত্রে বড়সড় কোনো খবর আসতে চলেছে?

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে অমিত শাহ বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির ব্যাপারে জল্পনা সূচক মন্তব্য করেছিলেন। যেখানে তিনি বলেছিলেন, “বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির যে দাবি করা হচ্ছে, তা অমূলক নয়।” আর এর পরেই তাকে প্রশ্ন করা হয় যে, পশ্চিমবঙ্গে কি তাহলে রাষ্ট্রপতি শাসন জারি হতে চলেছে! যেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, “এক্ষেত্রে রাজ্যপাল রিপোর্ট পাঠান এবং তারপরেই সিদ্ধান্ত নেয়া হয়। তাই পশ্চিমবঙ্গের রাজ্যপাল রিপোর্ট পাঠানোর পরেই তারা সিদ্ধান্ত নেবেন।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে অমিত শাহ পশ্চিমবঙ্গের রাষ্ট্রপতি শাসন জারি হচ্ছে, এরকম কোনো নিশ্চিত মন্তব্য সেদিন করেননি। কিন্তু তারপর থেকেই একটা জল্পনা তৈরি হয়েছিল যে, বাংলায় হয়ত বা রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে। আর এমত পরিস্থিতিতে হঠাৎ করেই দিল্লিতে অমিত শাহের সঙ্গে রাজ্যপালের সাক্ষাৎ নিঃসন্দেহে সেই জল্পনাকে বৃদ্ধি করল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

জানা গেছে, আজ সন্ধ্যায় দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। যেখানে আগামীকাল দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের কথা রয়েছে বাংলার রাজ্যপালের। একাংশ বলছেন, রাজ্যের আইন শৃঙ্খলা সহ বিভিন্ন বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হতে পারে পশ্চিমবঙ্গের রাজ্যপালের। আর কিছুদিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী “বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির দাবি অমূলক নয়” বলে মন্তব্য করেছিলেন।

তার কিছুদিন পরেই যেভাবে পশ্চিমবঙ্গের রাজ্যপাল সেই দিল্লিতে গিয়ে তার সঙ্গে বৈঠক করার উদ্যোগ নিলেন, তা বাংলায় তৃণমূল সরকারের ওপর চাপ বাড়াবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। বিধানসভা নির্বাচনের আগে যদি এই আলোচনার পর বাংলা রাষ্ট্রপতি শাসন জারি দিকে এগোয়, তাহলে তৃণমূলের অস্বস্তি ক্রমশ বৃদ্ধি পাবে বলেই দাবি রাজনৈতিক বিশেষজ্ঞদের। সব মিলিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরের বৈঠক থেকে কি উঠে আসে, সেদিকেই নজর থাকবে গোটা রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!