এখন পড়ছেন
হোম > রাজ্য > অমিত শাহ যেতেই ফের মমতাকে বিঁধে টুইট রাজ্যপালের, ফের সংঘাত শুরু !

অমিত শাহ যেতেই ফের মমতাকে বিঁধে টুইট রাজ্যপালের, ফের সংঘাত শুরু !



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক খুব একটা ভালো নয়। রাজ্য সরকারকে বিভিন্ন অভিযোগে অভিযুক্ত করেছেন রাজ্যপাল। সম্প্রতি রাজ্যপাল একমাসের দীর্ঘ দার্জিলিং সফরে এসেছেন। দার্জিলিংয়ের রাজভবনে বসেই তিনি তাঁর সমস্ত দায়িত্ব পালন করছেন। এদিকে আজ সোমবার উত্তরবঙ্গের পাঁচটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে দার্জিলিংয়ের রাজভবনে তাঁর সঙ্গে সাক্ষাতের আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যপাল। এই আবহেই আজ রাজ্যপাল রাজ্যের পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে আবারও ক্ষোভ প্রকাশ করলেন। টুইটারে টুইট করে রাজ্যের পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করলেন রাজ্যপাল।

আজ সোমবার সকালে রাজ্যপাল বেশ কিছু টুইট করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে টুইট করেছেন রাজ্যপাল। রাজ্যের পুলিশ ও প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করতে করতে দেখা গেল রাজ্যপালকে। রাজ্যপাল লিখেছেন যে, আইনের ধ্বজাধারীরাই সম্প্রতি রাজনৈতিক দলদাসে পরিণত হয়েছে। এছাড়া রাজ্যপাল লিখেছেন যে, প্রত্যেককে রাজনৈতিক ভাবে নিরপেক্ষ থাকার প্রয়োজন আছে।

এদিকে পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে জগদীপ ধনকর এক বছরেরও বেশি সময় অতিক্রম করেছেন। রাজ্যপাল হিসেবে রাজ্যের দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্য সরকারের বিভিন্ন বিষয় নিয়ে তিনি অভিযোগ ও মন্তব্য করেছেন তিনি। রাজ্যপাল যেমন রাজ্যের আইন-শৃংখলার ব্যর্থতা নিয়ে অভিযোগ করেছেন, তেমনি শিক্ষাক্ষেত্রে অস্বচ্ছতার অভিযোগও তুলেছেন তিনি। আইনশৃঙ্খলার পরিস্থিতির অবনতি ঘটছে বলে অভিযোগ করেছিলেন তিনি। রাজ্য পুলিশের ডিজিকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে মন্তব্য করে, তাঁর ভূমিকা নিয়েও সরব হয়েছিলেন তিনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজ্যপালের বিভিন্ন অভিযোগ ও প্রশ্নের উত্তরে রাজ্যপালকে বেশ কয়েকবার চিঠি লিখে বা সরাসরি তাঁর বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এদিকে গত অক্টোবর মাসের শেষের দিকে দিল্লি সফরে গিয়েছিলেন রাজ্যপাল। দিল্লি সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন তিনি। পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রমশ অবনতি ঘটছে বলে অভিযোগ করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে রাজ্যপাল।

এরপর দার্জিলিং সফরের শুরুতে দার্জিলিং এর পাহাড়ে যাবার আগে শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলনে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে দীর্ঘ বক্তব্য রেখেছেন রাজ্যপাল। এরপর আজ আবার রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে অভিযোগ আনলেন রাজ্যপাল। এর ফলে রাজ্য সরকারের সঙ্গে তাঁর সংঘাত আরো বৃদ্ধি পেতে পারে বলে মনে করছেন অনেকেই। স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফর শেষ হতেই রাজ্যপালের এই টুইটে শোরগোল পড়ে গেল রাজ্যের রাজনীতিতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!