এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > অমিত শাহের আগেই কলকাতায় পা রাখতে চলেছেন মোহন ভাগবত, দিতে চলেছেন মমতার সাধের সংগঠনে হাত !

অমিত শাহের আগেই কলকাতায় পা রাখতে চলেছেন মোহন ভাগবত, দিতে চলেছেন মমতার সাধের সংগঠনে হাত !



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা তাঁর বঙ্গ সফরের সময় গত বৃহস্পতিবার দলের কর্মসূচি উপলক্ষে ডায়মন্ড হারবারে যাত্রা কালে তাঁর কনভয়তে যে হামলা চলে, যে ঘটনায় শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। এই ঘটনার পর সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাংলা সফরের কথা শোনা যাচ্ছে। আর, তার পূর্বেই আরএসএস প্রধান মোহন ভাগবত আসতে চলেছেন কলকাতায় তাঁর দুদিনের সফরে। গতকাল শুক্রবার বিজেপির জনৈক শীর্ষনেতা জানালেন যে, আগামী শনিবার ১৮ তারিখ রাতে কলকাতায় আসছেন অমিত শাহ। ১৯ তারিখ বনগাঁ সংগঠনের একটি অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন তিনি। এরপর ২০ তারিখ বোলপুরে বিশ্বভারতীর এক বৈঠকে যোগ দেওয়ার সম্ভাবনা আছে তাঁর।

আবার আজ শনিবার কলকাতায় দুদিনের বঙ্গ সফরে আসতে চলেছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। আরএসএস সূত্রের খবর, আজ শনিবার দুপুরে গুয়াহাটি থেকে কলকাতায় পৌঁছাবেন তিনি। এরপর আজ বিকেলে বণিকসভার উদ্যোগে পার্ক সার্কাসে একটি অনুষ্ঠানে যোগ দিতে চলেছেন তিনি। আরএসএস সূত্রে জানা গেছে যে, তিনি শহরের যুব সম্প্রদায়ের বেশকিছু সফল ও সামাজিক পরিবর্তনের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গে মিলিত হতে চলেছেন। আবার তেজেন্দ্রনারায়ণ মজুমদার সহ বেশকিছু সাংস্কৃতিক জগতের ব্যক্তিত্বের সঙ্গেও মিলিত হতে পারেন তিনি। আরএসএস এর পক্ষ থেকে সাংগঠনিকভাবে কোনও সর্বজনীন অনুষ্ঠানের আয়োজনের কথা এবারে ঘোষণা করা হয়নি। এরপর আগামী সোমবার সকালে হায়দ্রাবাদ হয়ে নাগপুরে ফিরে যাবার সম্ভাবনা আরএসএস প্রধান মোহন ভাগবতের।

আপনার মতামত জানান -

অন্যদিকে, বিজেপি সূত্র থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফরের কথা শোনা গেল। তবে, সরকারিভাবে এ বিষয়ে কোন কিছু জানানো হয়নি এখনও পর্যন্ত। এমনকি দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তর থেকে কলকাতার দলীয় কার্যালয়ে কোন সফরসূচি আসে নি এখনো। তাই তাঁর আগামী ২০ সে ডিসেম্বরের কর্মসূচি নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। আবার, বিশ্বভারতীর পক্ষ থেকে এ বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় উপাচার্য অশোক মাহাতো এ প্রসঙ্গে জানালেন যে, এ বিষয়ে কোন তথ্য তিনি পান নি। বিজেপির এক সূত্রের খবর, স্বরাষ্ট্র মন্ত্রীর আগামী বঙ্গ সফর মূলত দলের কর্মসূচী ভিত্তিক। বেশকিছু বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী দুদিন ধরে। দলের জেলা নেতৃত্বের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সাংগঠনিক আলোচনা হওয়ার সম্ভাবনা আছে এবারে নানা বৈঠকে।

তবে আরএসএস প্রধান মোহন ভাগবত ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফরকে কেন্দ্র করে যথেষ্ট জল্পনা ছড়ালো রাজনীতি মহলে। অনেকেই মনে করছেন যে, জে পি নাড্ডার কনভয়ে হামলাকে কেন্দ্র করে যেভাবে তেতে উঠেছে রাজ্য রাজনীতি। সেদিকে লক্ষ রেখে গেরুয়া পালে হাওয়া টানতে রাজ্যে আসছেন গেরুয়া শিবিরের ২ শীর্ষনেতা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!