এখন পড়ছেন
হোম > অন্যান্য > মমতার অনুপ্রেরণায় এবার তৃণমূল নেতা মাত্র ১০ টাকায় ভরপেট খাওয়ানোর ব্যবস্থা করলেন! জেনে নিন

মমতার অনুপ্রেরণায় এবার তৃণমূল নেতা মাত্র ১০ টাকায় ভরপেট খাওয়ানোর ব্যবস্থা করলেন! জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- করোনা পরিস্থিতিতে মানুষের আর্থিক দুরবস্থা চরমে পৌঁছেছে। তবে করোনার আগেও আমাদের দেশে এমন অনেক মানুষ ছিল যাদের কাছে দুবেলা দুমুঠো ভাত জোগাড় করা অত্যন্ত কষ্টকর। এমন মানুষদের অন্ন জোগাতে ভারত সেবাশ্রম সংঘ, রামকৃষ্ণ মিশন সহ অনেক সংস্থার তরফে বা অনেক এনজিওর তরফে উদ্যোগ নেওয়া হয়ে থাকে। জানা যায় এমন মানুষদের দুবেলা দুমুঠো ভাত দিতে এই সমস্ত সংস্থাগুলি থেকে প্রতিদিন আয়োজন করা হয় খাবারের। যেখানে প্রতিদিন পাত পড়ে কয়েক হাজার মানুষের। তবে করোনা পরিস্থিতিতে এই সমস্ত মানুষদের অবস্থা আরও সংকটে পৌঁছেছে সে কথা বলাই বাহুল্য। সম্প্রতি এদের মুখে খাবার তুলে দিতে এমনই একটি অভিনব পন্থা অবলম্বন করা হয়েছে হাওড়ায়।

জানা গেছে, আর্থিকভাবে পিছিয়ে পড়া, প্রবল খাদ্য সংকটে ভোগা এই মানুষগুলো, যাদের পক্ষে এই দু’বেলা দু’মুঠো খাবার জোটানো কার্যত দায় হয়ে দাঁড়িয়েছে। তাদের কথা চিন্তা করেই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন হাওড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। তাঁরই উদ্যোগে হওড়া বেলগাছিয়ায় চালু হয়েছে কমিউনিটি কিচেন। যার নাম দেওয়া হয়েছে ‘মমতাময়ী মমতা মধ্যাহ্নভোদ কর্মসূচি।’


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেই বৃহস্পতিবার বিশ্বকর্মা পুজো ও মহালয়ার বিশেষ দিনে সালকিয়ায় তৃণমূল দলের তরফ থেকে চালু করা হয়েছে কমিউনিটি কিচেন। যার নাম দেওয়া হয়েছে “মমতার মমতা”। তবে এই কর্মসূচি নেওয়া হয়েছে এক সপ্তাহের জন্য। যেখানে ৭ দিনে মাত্র ২০ টাকা করে দিয়ে পেটপুরে মধ্যাহ্ন‌ভোজ খেতে পারবেন অনেক অসহায় মানুষেরা। তবে হাওড়ার ক্ষেত্রে শুরু হওয়া এই পরিষেবাতে পাওয়া যাবে অনেকগুলি বিভাগ।

বিশ্বকর্মা পুজোর দিন, হাওড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার প্রাক্তন মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্যের উদ্যোগে হাওড়ার বেলগাছিয়ার ছাত্রদল মিলন সংঘ ক্লাবে এই কমিউনিটি কিচেন চালু হয়েছে। তবে এখানে দুস্থ মানুষদের জন্য সুলভমূল্যে মধ্যাহ্ন ভোজের জন্য প্রতিদিন ১০ টাকাতে পাওয়া যাবে নিরামিষ সবজি, ভাত। এছাড়া ডিম-ভাতের দাম পড়বে ১৫ টাকা এবং মাছ ও মাংস ভাত মাত্র ২০ টাকায় পাওয়া যাবে বলে জানা গেছে। এবিষয়ে প্রাক্তন মেয়র পারিষদকে জিজ্ঞেস করলে জানা যায়, লকডাউনের ফলে এবং বর্তমান পরিস্থিতিতে বহু মানুষ আর্থিক সংকটে রয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন ভাবে সকলে সাহায্য করাও হচ্ছে। তাঁরাও তাই মানুষের সুবিধার্থে তৃণমূলের তরফে এই ক্ষুদ্র উদ্যোগ নিয়েছেন বলে জানা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!