এখন পড়ছেন
হোম > রাজ্য > ডেঙ্গি প্রতিরোধে কলকাতা পৌরনিগমের নয়া পদক্ষেপ

ডেঙ্গি প্রতিরোধে কলকাতা পৌরনিগমের নয়া পদক্ষেপ



ডেঙ্গি প্রতিরোধ করবার জন্য কলকাতা পৌরনিগমের পক্ষ নেওয়া হচ্ছে নয়া পদক্ষেপ।জল জমিয়ে ঘরে মশার আঁতুরঘর তৈরী করলে দিতে হবে একহাজার থেকে এক লক্ষ টাকা পর্যন্ত জরিমানা।কলকাতা পৌরনিগমের স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে এমনটাই খবর পাওয়া যাচ্ছে।

এই বিষয়ে কলকাতা মেয়র পারিষদের স্বাস্থ্যবিভাগের কর্তা অতীন ঘোষ বলেন, “রাজ্য সরকার জানতে চেয়েছিল ডেঙ্গি প্রতিরোধে কলকাতা পৌরনিগম কী কী উদ্যোগ নিচ্ছে ? তখন আমরা এই প্রস্তাব পাঠাই।”পাশাপাশি তিনি জানান ডেঙ্গির প্রতিরোধের জন্য ১১ নং ওয়ার্ডের প্রায় ১৫০-২০০টি বাড়ি ঘুরে স্থানীয়দের ডেঙ্গি বিষয়ক নানান বার্তাও দেওয়া হয়েছে।একই সাথে তিনি বলেন,প্রতিসপ্তাহে দুবার করে পৌরসভা থেকে এই পর্যবেক্ষণের কাজ চলবে।এই কাজকে স্বতঃস্ফূর্ত ভাবে করবার জন্য কাউন্সিলরদের দেওয়া হয়েছে নির্দেশ।

এদিন অতীনবাবু জরিমানার প্রসঙ্গকে তুলে বলেন,বর্তমানে ডেঙ্গির প্রতিরোধের জন্য যে আইন আছে তা ঠিক করে কাজ করছে না।তার নবরূপায়ন দরকার।মানুষকে সচেতন করবার জন্য দরকার একটু ভয় দেখানোর। আর তার জন্যই আরবান ডেভেলপমেন্ট মিনিস্ট্রিকে ৫০০-৫০০০ মধ্যে থাকা জরিমানার সীমাকে বাড়িয়ে একলাখের মধ্যে আনবার আর্জি জানানো হয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!