এখন পড়ছেন
হোম > খেলা > আজ IPL নিয়ে মহাবৈঠক! ১০ সূত্র নিয়ে চূড়ান্ত ফয়সালার জল্পনা ক্রিকেট মহলে

আজ IPL নিয়ে মহাবৈঠক! ১০ সূত্র নিয়ে চূড়ান্ত ফয়সালার জল্পনা ক্রিকেট মহলে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – খেলার রাজা ক্রিকেট, আর ক্রিকেটের রাজা ‘ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ’ বা আইপিএল ক্রিকেট। ২০/২০ র জমাটি ভাব , ৬ বলে ৬ টা ৬ , কিংবা বাউন্ডারির একদম সামনে ফিল্ডারের হাতে ব্যাটসম্যান কট – এমনি কত না টানটান উত্তেজনা আর হৃদকম্প নিয়ে দর্শকের কাছে হাজির হয় আইপিএল। খেলার মাঠ তো বটেই, স্পপিংমলের জায়েন্ট স্ক্রিন, টিভির পর্দা , রেডিও র স্পিকার সব কিছুর সামনেই তখন ‘তিল ঠাঁই আর নাহি রে..’ অবস্থা হয়ে পরে। গত, ২০০৮ সাল থেকে শুরু হয়েছিল আইপিএল এর পথ চলা। প্রতিবছর সাধারণত এপ্রিল, মে মাসে আয়োজিত হয় আইপিএল এর জমাটি ক্রিকেট আসর, আমাদের এই দেশেই।

তবে, করোনা রোগের কারণে চলতি বছরে আইপিএল এর আয়োজন এখনো করা সম্ভব হয়ে ওঠেনি, যা হতাশ করেছে ক্রিকেট প্রেমীদের। কিন্তু এবার হতাশার পালা শেষ, সংবাদসূত্রে জানা গেছে, করোনার পরিস্থিতির মধ্যেও এবছরের আইপিএল ম্যাচের প্রস্তুতি প্রায় সম্পূর্ণ করে ফেলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তবে, এবার আইপিএল এর আসর এদেশের বদলে বসতে চলেছে মরুদেশে অর্থাৎ আরব দেশে।

সংবাদসূত্রে জানা গেছে, আরব দেশে আইপিএল এর আসর বসাতে আমিরশাহী ক্রিকেট বোর্ডও তাদের প্রয়োজনীয় প্রস্তুতি শুরে করে দিয়েছে। এখন শুধু দরকার এই ক্রিকেট আয়োজনে কেন্দ্রীয় সরকারের সম্মতি। ক্রিকেট বোর্ড বিসিসিআই আশান্বিত যে, এ বিষয়ে কেন্দ্রের অনুমতি পেতে তেমন বিলম্ব হবে না। আর এই আগামী আইপিএল এর আয়োজন নিয়ে আজ একটি বিশেষ বৈঠকের আয়োজন করতে চলেছে আইপিএল গভর্নিং কাউন্সিল, এমনটাই সংবাদসূত্রে জানা গেছে। জানা গেছে, আইপিএল নিয়ে আজকের এই গুরুত্বপূর্ণ বৈঠকে নিম্নলিখিত বিষয় গুলির উপরে অধিক গুরুত্ব আরোপ করা হবে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

গুরুত্বপূর্র্ণ যে ১০ টি বিষয় নিয়ে আজকের বৈঠকে উত্থাপিত হতে চলেছে, সেগুলি নিম্নরূপ-

১. ইতিপূর্বে চলতি বছরের আইপিএল এর বিষয়ে প্রয়োজনীয় তিনটি বৈঠক সেরে ফেলেছে আইপিএল গভর্নিং কাউন্সিল।আজ হতে চলেছে এই তিন বৈঠকের শুনানি।

২. সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল অনুষ্ঠিত করতে সর্বাধিক প্রয়োজনীয় কেন্দ্রীয় সরকারের অনুমোদন বা সম্মতি। যা আজকের আলোচনার বিষয় হতে হতে চলেছে।

৩. এবারের আইপিএল ৫১ দিন ব্যাপী চলবে না কি ৫৩ দিন ব্যাপী চলবে, সেবিষয়ে বিস্তর আলোচনা চলবে।

 

৪. বর্তমানে পরিবার সব দেশেই দেখা যাচ্ছে করোনার সংক্রমণ। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের করোনা মুক্ত রাখতে, তাঁদের কত দিন পর পর করোনার পরীক্ষা করা হবে, সে বিষয়ে আজ আলোচনা চলবে।

৫. এক চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা প্রতিবছর আইপিএল এর টাইটেল স্পনসর করে থাকে, কিন্তু এবছরের পরিবর্তিত ভারত-চীনের রাজনৈতিক সংঘর্ষের আবহে চীনা কোম্পানির এই স্পনসর শীপ কতটা সম্ভব সেবিষয়ে ও হতে চলেছে গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত।

৬. আরবদেশে আইপিএলের এর আয়োজন করতে আইপিএল গভর্নিং কাউন্সিলের যে সমস্ত কর্মকর্তারা আরব যাবেন, বর্তমানের করোনা পরিস্থিতির মধ্যে তাঁদের কি আরবের বিভিন্ন স্থানে যাতায়াতের অনুমোদন দেওয়া হবে, সে বিষয়েও চলবে বিস্তারিত আলোচনা।

 

৭. ক্রিকেটার ও আইপিএল এর কর্মকর্তাদের শারীরিক ভাবে সুস্থ রাখতে ভারত থেকে একটি চিকিৎসকের দল আরব আমিরশাহীতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই, এবিষয়েও চলবে গুরুত্বপূর্ণ আলোচনা।

৮. করোনার কারণে বন্ধ রাখা হয়েছে বিভিন্ন দেশের সীমান্ত। সেইসব দেশের ক্রিকেটাররা কি আইপিএল ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন, আর যদি না পারেন, তবে অন্য কোন দেশ থেকে ক্রিকেটার এনে তাঁদের অভাব পূরণ করা হবে কিনা, সেবিষয়েও চলবে গুরুত্বপূর্ণ আলোচনা।

 

৯. ইংল্যান্ডে জৈবিক সুরক্ষা বলয় নির্মাতাদের সঙ্গে যোগাযোগ করে এখানেও তার ব্যবস্থা করার চিন্তা-ভাবনা করা হচ্ছে সাম্প্রতিক করোনা পরিস্থিতির মধ্যে ক্রিকেটারদের শরীর স্বাস্থ সুস্থ রাখতে। এ ব্যাপারও আলোচিত হবে আজকের আলোচনায়।

১০. আইপিএল খেলা কে দুর্নীতি মুক্ত রাখতে ভারত থেকে দুর্নীতি দমন প্রতিনিধি প্রেরণ করা হবে, না আরব ক্রিকেট বোর্ডের কর্মকর্তারাই এই গুরুদায়িত্ব পালন করবেন, এ ব্যাপারেও চলবে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!