এখন পড়ছেন
হোম > জাতীয় > আগামী ভোটে বিজেপিকে রাজ্যে নিয়ে আসতে এবার নতুন দল খুলতে চলেছেন এই হেভিওয়েট নেতা? জোর শোরগোল!

আগামী ভোটে বিজেপিকে রাজ্যে নিয়ে আসতে এবার নতুন দল খুলতে চলেছেন এই হেভিওয়েট নেতা? জোর শোরগোল!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 সালের বিধানসভা ভোটের আগেই এবার কি তামিলনাড়ুতে বড়সড় রাজনৈতিক সমীকরণ সৃষ্টি হতে চলেছে? ডিএমকে নেতা এম করুণানিধি প্রয়াত হওয়ার পর সেই দলের দায়িত্ব নিয়েছিলেন তার ছেলে এম কে স্ট্যালিন। কিন্তু এবার করুণানিধির বড় ছেলে এমকে আলাগরি নতুন দল গড়তে পারেন বলে জল্পনা তৈরি হয়েছে। যেখানে বিজেপি তাকে এই কাজে সাহায্য করবে বলে খবর পাওয়া যাচ্ছে।

স্বাভাবিক ভাবেই তামিলনাড়ুর প্রয়াত নেতা করুণানিধির ছোট ছেলের এই ধরনের উদ্যোগ এবং তার পেছনে বিজেপির সহযোগিতা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে জল্পনা। জানা গেছে, খুব শীঘ্রই বিজেপির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন করুণানিধির পুত্র এম কে আলাগিরি। আর যদি আগামী বিধানসভা নির্বাচনের আগে সত্যি সত্যিই তামিলনাড়ুতে এইরকম নতুন কোনো দল সৃষ্টি হয় এবং তাতে বিজেপি সহযোগিতা করে, তাহলে ডিএমকে অনেকটাই সংকটের মুখে পড়তে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রায় দীর্ঘদিন ধরেই ডিএমকেতে করুণানিধি দুই ছেলের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। প্রথমে করুণানিধি তার ছোট ছেলে স্ট্যালিনকে নেতা হিসেবে তৈরি করেছিলেন। এক সময় তিনি উপ মুখ্যমন্ত্রী হন। পরবর্তীতে করুণানিধির স্বাস্থ্যের অবনতি হতে শুরু করায় তিনি স্ট্যালিনকে দলের কার্যনির্বাহী সভাপতি করেন। অন্যদিকে নিজের বড় ছেলে এম কে আলাগিরিকে দলের মুখপত্রের দায়িত্ব দিয়েছিলেন‌ করুণানিধি। মূলত রাজ্যের দক্ষিণ অংশে দলকে শক্তিশালী করার দায়িত্ব ছিল আলাগিরির ওপরে। শুধু তাই নয়, মন্ত্রিসভায় জায়গা পাওয়া থেকে শুরু করে মাদুরাইয়ের সাংসদ হয়েছিলেন এই আলাগিরি।

এদিকে দাদার প্রভাব ক্রমশ বৃদ্ধি পাওয়ায় পাল্টা এমকে স্ট্যালিন দলের সমস্ত শীর্ষ পদে তার অনুগামীদের বসাতে শুরু করেন। আর এই সময় থেকে দাদা আলাগিরির সঙ্গে তার দ্বন্দ্ব তৈরি হয় বলে জানা গেছে। ক্রমশ করুণানিধির দুই পুত্রের গন্ডগোলে আড়াআড়িভাবে বিভাজন হয়ে পড়ে ডিএমকে। 2019 সালের লোকসভা নির্বাচনে এখানে বিজেপির ফলাফল খুব একটা ভালো হয়নি। তাই এবার করুণানিধির বড় ছেলে নতুন দল গঠন করে বিজেপির হাত ধরতে পারেন বলে জল্পনা ছড়িয়ে পড়েছে। আর সেই জল্পনা আরও বৃদ্ধি পেয়েছে যখন শোনা যাচ্ছে যে, করুণানিধির বড় পুত্রের এই দল গঠনে সহযোগিতা করতে পারে ভারতীয় জনতা পার্টি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যদিও বা বিজেপির সঙ্গে যোগাযোগ বা নতুন দল গঠনের ব্যাপারে সমস্ত জল্পনাকে উড়িয়ে দিয়েছেন এম কে আলাগিরি। এদিন তিনি বলেন, “আমি আমার সমর্থকদের সঙ্গে কথা বলছি। আমরা ভেবে দেখছি, নতুন দল তৈরি করব, না’ ভোটের আগে অপর কোনো দলকে সমর্থন করব!” তাহলে কি তারা বিজেপির সঙ্গে জোট করবেন? এদিন এই প্রসঙ্গে তিনি বলেন, “এসব বানানো গল্প। বিজেপির কেউ আমার সঙ্গে কথা বলেননি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমার সঙ্গে দেখা করতে যাবেন কেন!”

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, দিনকে দিন কার্যত জটিল হয়ে উঠেছে তামিলনাড়ুর পরিস্থিতি। সত্যি সত্যিই যদি করুণানিধির জ্যেষ্ঠ পুত্র নতুন দল গঠন করেন, তাহলে ডিএমকে অনেকটাই চাপের মুখে পড়ে যাবে। এক্ষেত্রে পারিবারিক গন্ডগোল যেমন মাথাচাড়া দেবে, ঠিক তেমনই রাজ্য রাজনীতিতে নতুন সমীকরণের সৃষ্টি হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!