এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার যুব মোর্চার রাজ্য সভাপতির মুখ বদল বিজেপিতে?চাঞ্চল্য

এবার যুব মোর্চার রাজ্য সভাপতির মুখ বদল বিজেপিতে?চাঞ্চল্য



আর দেড় বছর পরে রাজ্য আসতে চলেছে বিধানসভা নির্বাচন। এবার বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে বিজেপি শিবির। সেদিকে লক্ষ্য রেখে আবারও সাংগঠনিক স্তরে বড়সড় রদবদল করতে চলেছে বিজেপি। লোকসভা ভোটে বড়োসড়ো সাফল্যের পর এবার বিধানসভা নির্বাচনে 180 টি আসন দখল করার জন্য জোরকদমে বিজেপি নিজেদের ঘর গোছাচ্ছে বলে জানা গেছে। সূত্রের খবর, চলতি মাসেই রাজ্য যুব মোর্চার সভাপতির নাম ঘোষণা করা হবে বিজেপির পক্ষ থেকে। জানা গেছে, পয়লা মার্চ কলকাতায় এসে পদ্ম শিবিরের নতুন দলের সঙ্গে বৈঠক করতে চলেছেন অমিত শাহ এবং জেপি নাড্ডারা।

এবার বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতির মুখ বদল করা হবে বলে জানা গেছে। বর্তমানে এই পদে রয়েছেন দেবজিৎ সরকার। একুশের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের যুব বিজেপি শাখাকে আরো বেশি পরিমাণে সক্রিয় করে তুলতে নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রীয় বিজেপির পক্ষ থেকে। অন্যদিকে সদ্য সমাপ্ত হয়েছে বিজেপির সাংগঠনিক নির্বাচন। তবে এখনো পর্যন্ত নতুন রাজ্য জেলা কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। তবে চমকপ্রদ খবর হল, এই মুহুর্তে যুব সভাপতি পদের জন্য লড়াইয়ে রয়েছেন তিন সাংসদ তথা জ্যোতির্ময় সিং মাহাতো, সৌমিত্র খাঁ এবং নিশিথ প্রামানিক।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, শাসক দলের সঙ্গে পাল্লা দিয়েই এবার বিজেপিও তাদের যুব মোর্চার রাজ্য সভাপতি পদে যেকোনো সাংসদকে নিয়ে আসতে চলেছে। বিজেপি সূত্রে খবর, বর্তমান যুব যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকারের জায়গায় যথাক্রমে পুরুলিয়া, বিষ্ণুপুর ও কোচবিহারের সাংসদদের মধ্যে যেকোনো একজন আসবেন। সদ্য সমাপ্ত বিজেপির সাংগঠনিক নির্বাচনে যারা পুরোনো পদে আসীন থাকবে, তাঁদের নামও নতুন করে ঘোষণা করবে রাজ্য বিজেপি। তবে খুব শীঘ্রই যে যুব মোর্চার রাজ্য সভাপতি পদে বদল আসতে চলেছে সে ব্যাপারে নিশ্চিত করেছে পদ্ম শিবির।

তবে জানা গেছে, সমস্ত সিদ্ধান্ত নেওয়া হবে কেন্দ্রীয় শিবির থেকে। তাই এখনও পর্যন্ত নিশ্চিত করে কোন নাম জানানো সম্ভব হয়নি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, 2021 এর বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে এবারের নতুন সাংগঠনিক কমিটির ঘোষণায় যে প্রবল গুঞ্জন শুরু হয়েছে বিজেপির অন্দরেই, সে ব্যাপারে কোন সন্দেহ নেই বলে দাবি রাজনৈতিক মহলের। ইতিমধ্যে রাজ্য বিজেপি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে আগামী বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে। আপাতত সাংগঠনিক রদবদলের হাত ধরে বিজেপি শিবিরে নতুন কি চমক আসতে চলেছে, সে দিকেই লক্ষ্য রাখবে সবাই।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!