এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > বিজেপি নেতাদের তীব্র দ্বন্দ্বে রথ থেকে নামতে হলো দলবদলু প্রাক্তন মন্ত্রীকে, হলো রথের শুদ্ধিকরণ

বিজেপি নেতাদের তীব্র দ্বন্দ্বে রথ থেকে নামতে হলো দলবদলু প্রাক্তন মন্ত্রীকে, হলো রথের শুদ্ধিকরণ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এতদিন পর্যন্ত তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে আলোচনা চলছিল সর্বত্র। এমনকি গেরুয়া শিবির থেকেও একের পর এক কটাক্ষে বিদ্ধ করা হয়েছে শাসক দলকে। কিন্তু নির্বাচন যত কাছে আসছে, ততই গেরুয়া শিবিরের অন্তর্কলহ বিভিন্ন জায়গায় সামনে আসছে যা বিজেপিকে ফেলছে চরম অস্বস্তির মুখে। বিশেষজ্ঞদের মতে, গেরুয়া শিবিরের নব্য নেতাদের যত প্রভাব বাড়ছে, ততোই আদি এবং নব্য নেতাদের মধ্যে বেড়ে চলেছে প্রবল অন্তর্দ্বন্দ্ব। আর এই অন্তর্দ্বন্দ্বের কারণেই চরম অস্বস্তিজনক ঘটনা ঘটলো বিষ্ণুপুরে। রাজ্য জুড়ে চলছে গেরুয়া শিবিরের পরিবর্তন রথযাত্রা। এদিন রথযাত্রা বের হয় বাঁকুড়ায়।

সেই কর্মসূচীতে অংশ নিয়েছিলেন বিষ্ণুপুর পুরসভার দীর্ঘ 34 বছরের পুরপ্রধান তথা প্রাক্তন মন্ত্রী শ্যাম মুখোপাধ্যায়। যিনি বর্তমানে গেরুয়া শিবিরে পা দিয়েছেন। সূত্রের খবর, সোমবার বিকেলে বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় আদি বিজেপি কর্মীদের কটুক্তি সহ্য করতে না পেরে পরিবর্তন যাত্রার রথ থেকে নেমে পড়েন। এখানেই শেষ নয়, এরপর দুধ এবং জল দিয়ে রথ শুদ্ধিকরণ করেন দলীয় কর্মীরা। যথারীতি আদি বিজেপি নেতাদের যে তীব্র ক্ষোভ রয়েছে নব্য নেতাদের প্রতি, এই ঘটনায় তা প্রবলভাবে প্রকাশিত। এই ঘটনার জেরে ইতিমধ্যেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। কয়েক মাস আগেই মেদিনীপুর কলেজ মাঠে বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি ও দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জনসভা করেছিলেন।

সেসময় গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন বিষ্ণুপুর পুরসভার প্রাক্তন পুরপ্রধান শ্যাম মুখার্জী। তবে মনে করা হচ্ছে, তৃণমূল থেকে তিনি বিজেপিতে আসলেও বিজেপির অনেক নেতাই তাঁকে মেনে নিতে পারছেননা। এদিন যখন রথযাত্রা বের হয়, তখন ওই রথে ছিলেন শ্যামাপ্রসাদ মুখার্জী। কিন্তু বিজেপির কিছু কর্মী তাঁকে লক্ষ্য করে নাগাড়ে তীব্র কটূক্তি করে এবং বিক্ষোভ দেখাতে শুরু করে। সেসময় আরও ব্যাপক গন্ডগোলের আশঙ্কা করে বিষ্ণুপুর শহরে ঢোকার আগেই জয়পুর জঙ্গল চত্বরে শ্যামাপ্রসাদ মুখার্জী রথ থেকে নেমে পড়েন। ব্যাপারটি নিজেও স্বীকার করে নিয়েছেন শ্যামাপ্রসাদ মুখার্জী।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তিনি জানিয়েছেন, ঝামেলা হওয়ার আন্দাজ করে তিনি দলের একজন প্রবীণ নেতা হিসেবে এবং দলের সম্মানের কথা ভেবে নেমে পড়েছেন রথ থেকে। অন্যদিকে বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক নীরজ কুমার অবশ্য জানিয়েছেন, শ্যামাপ্রসাদ মুখার্জীকে নিয়ে কোন ঝামেলা নেই। তবে কিছু হলে যে দলের শীর্ষ নেতৃত্ব ব্যবস্থা গ্রহণ করবেন সে কথাও বলেন তিনি। অন্যদিকে শ্যামাপ্রসাদ মুখার্জীকে তিনি রথ থেকে নামতে বা উঠতে কোনটাই দেখেননি বলে জানিয়েছেন। বিশেষজ্ঞদের মতে, যত দিন যাচ্ছে তত স্পষ্ট হয়ে যাচ্ছে উঠেছে তৃণমূল থেকে আসা আগত নেতারা গেরুয়া শিবিরে প্রথম সারিতে জায়গা পাচ্ছেন।

সেজায়গায় আদি বিজেপি নেতা কর্মীরা কিন্তু ক্রমশ পিছিয়ে পড়ছেন। সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ ঘটেছে আজ বিজেপির রথ যাত্রায় বিষ্ণুপুরে বলে মনে করা হচ্ছে। একুশের বিধানসভা নির্বাচন দরজায় কড়া নাড়ছে। এই অবস্থায় গেরুয়া শিবিরের অন্তর্কলহ যদি এভাবে প্রকাশ্যে আসে, তাহলে চরম বিপর্যয়ের মুখোমুখি হতে হবে বিজেপিকে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আপাতত গেরুয়া অন্তর্কলহ থামাতে শীর্ষ নেতৃত্ব কি পদক্ষেপ গ্রহণ করেন, সে দিকেই নজর থাকবে ওয়াকিবহাল মহলের।

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!