এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > আবার ভাঙছে অধীর-গড় – ফসল ঘরে তুলছে ঘাস-পদ্ম দুই শিবিরই

আবার ভাঙছে অধীর-গড় – ফসল ঘরে তুলছে ঘাস-পদ্ম দুই শিবিরই



আবারও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর দুর্গে বড় ফাটল। এদিন মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর পৌরসভার কংগ্রেসের দুই কাউন্সিলর সহ এক হাজার কংগ্রেস কর্মী রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের সদস্য পদ গ্রহণ করলেন। দলের নতুন সদস্যদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে বরণ করে নিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

উল্লেখ্য এর আগেই ২১ শে জুলাই তৃণমূল কংগ্রেসের শহীদ দিবস পালনের অনুষ্ঠান মঞ্চে  রঘুনাথগঞ্জের কংগ্রেস বিধায়ক আখরুজ্জামান তৃণমূল কংগ্রেসে যোগদান করেছিলেন। শনিবার প্রাক্তন এই কংগ্রেস বিধায়কেরই দুই অনুগত বলে দাবিদার জঙ্গিপুর পৌরসভার ৫ ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর কবিতা মণ্ডল এবং সান্তা মণ্ডল তৃণমূল কংগ্রেস দলে যোগদান করলেন।

এদিন তৃণমূল কংগ্রেস আয়োজিত রঘুনাথগঞ্জ দুই নং ব্লকের সাইদাপুর তালতলা মাঠে দলীয় সভায় রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম হাত শিবিরকে কার্যত তোপ দেগে বললেন,”অধীর চৌধুরী কিছু দিনের মধ্যেই বিজেপিতে নাম লেখাবেন। ওঁর এখন কাছের বন্ধু উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্য থেকে মুছে গিয়েছে কংগ্রেস। এবার মুর্শিদাবাদের মাটি থেকেও নিঃশ্চিহ্ন হয়ে যাবে তারা।”

 শুধু তৃণমূল কংগ্রেস দল বলেই নয় কংগ্রেস দলের বহু সদস্যই বর্তমানে গেরুয়া শিবিরে যোগদান করছেন। উল্লেখ্য মুর্শিদাবাদের নওদা বিধানসভার ৬৫ নম্বর মন্ডলের সরবাঙ্গপুর গ্রাম পঞ্চায়েত কংগ্রেসের জয়ী প্রার্থী শম্পা মন্ডল ও এদিন বিজেপি দলে যোগদান করলেন। তাঁর সাথে শতাধিক কংগ্রেস কর্মীও বিএজপি দলের সদস্যপদ গ্রহণ করলেন। এদিকে শম্পা দেবীর দল পরিবর্তনের ফলে সরবাঙ্গপুর গ্রাম পঞ্চায়েত বিজেপি শক্তি বৃদ্ধি পেয়েছে। মোট কুড়ি আসন বিশিষ্ট এই গ্রাম পঞ্চায়েতে বিজেপি দলের আসন সংখ্যা হলো মোট ৬ টি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রব্লেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

দল পরিবর্তন করার পরে শম্পা দেবী তাঁর প্রতিক্রিয়া জানিয়ে বললেন, ”ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত শক্ত করতে এবং দুর্নীতিমুক্ত পঞ্চায়েত গড়তে ভারতীয় জনতা পার্টিতে যুক্ত হলাম।” অন্যদিকে মুর্শিদাবাদের বিজেপি জেলা সভাপতি গৌরী শঙ্কর ঘোষ বললেন,  ”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত শক্ত করতে কংগ্রেস থেকে এই গ্রাম পঞ্চায়েত সদস্যা বিজেপিতে যোগদান করলেন। ক্রমশ কংগ্রেসের নামমুছে যাবে জেলার রাজনীতি থেকে। ভিত নরম হচ্ছে রাজ্যার শাসক দলেরও।”

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!