এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > আদর্শ আচরণ বিধি ভঙ্গের অভিযোগ রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রীর বিরুদ্ধে, তীব্র অস্বস্তিতে তৃণমূল

আদর্শ আচরণ বিধি ভঙ্গের অভিযোগ রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রীর বিরুদ্ধে, তীব্র অস্বস্তিতে তৃণমূল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি রাজ্যের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রাজ্যে জারি হয়েছে আদর্শ আচরণবিধি। এই পরিস্থিতিতে রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রীর বিরুদ্ধে আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনেছে বিজেপি। সম্প্রতি, মন্ত্রী ফিরহাদ হাকিম ও মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে আদর্শ আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনেছে বিজেপি। বিজেপি নেতৃত্ব দিল্লি পৌঁছে মুখ্য নির্বাচন কমিশনারের কাছে এই দুই মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করেছে।

সম্প্রতি, বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত, রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ ব্যানার্জি, নির্বাচনী টিমের কনভেনার শিশির বাজারিয়া প্রমুখরা দিল্লিতে গিয়ে সাক্ষাৎ করেছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরার সঙ্গে। এমনকি, নির্বাচন সদনে গিয়ে মুখ্য নির্বাচন কমিশনারের কাছে স্মারকলিপি জমা দিয়েছেন তাঁরা। দুই মন্ত্রীর বিরুদ্ধে স্মারকলিপিতে আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে ভিডিও ক্লিপিং পর্যন্ত দাখিল করা হয়েছে মুখ্য নির্বাচন কমিশনারের কাছে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, গত ২৭ সে ফেব্রুয়ারি এক মসজিদে গিয়েছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সেসময় এই মসজিদে ইমামও উপস্থিত ছিলেন। মসজিদে গিয়ে সংখ্যালঘুদের তিনি তৃণমূলকে ভোট দানের আর্জি জানিয়েছেন। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম মুসলমানদের সুবিধা করে দেবার কথা বলে, বিজেপিকে পরাস্ত করতে তৃণমূলকে ভোট দেওয়ার নিদান দিয়েছেন, এমনই অভিযোগ করেছে বিজেপি।

অন্যদিকে, এক সমবায় ব্যাঙ্কের বিরুদ্ধে অর্থ বিতরণ করার অভিযোগ করা হয়েছে। বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, গত ২৭ সে ফেব্রুয়ারি মন্ত্রী অরূপ রায়ের সামনেই হাওড়া জেলার রামকৃষ্ণপুর সমবায় ব্যাংকে অর্থ বিতরণ করা হয়। এই দুই ঘটনার বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে বিজেপি নির্বাচন কমিশনের কাছে।

ভোটের মুখেই রাজ্যের এই দুই হেভিওয়েট মন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ যথেষ্ট অস্বস্তিতে ফেলেছে রাজ্যের শাসক দল তৃণমূলকে। বিজেপির এই অভিযোগের ভিত্তিতে এবার নির্বাচন কমিশন কী পদক্ষেপ গ্রহণ করে? সেটাই দেখার। বিশেষজ্ঞদের দাবি, এই বিষয় নিয়ে নির্বাচন কমিশন যদি কোন কঠোর পদক্ষেপ গ্রহণ করে, তবে যথেষ্ট বিপাকে পড়তে পারে রাজ্যের শাসক দল তৃণমূল।

 

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!