এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > আচ্ছে দিন ভারতের! আবারো বড় ধাক্কা চীনের! আবারো এক বড় কোম্পানি ব্যবসা গুটিয়ে ভারতে চলে আসছে

আচ্ছে দিন ভারতের! আবারো বড় ধাক্কা চীনের! আবারো এক বড় কোম্পানি ব্যবসা গুটিয়ে ভারতে চলে আসছে



করোনা ভাইরাস আবহে চিন ছেড়ে বহু সংস্থাই এখন চাইছে ভারতে এসে তাদের ব্যবসা চালু করতে। সম্প্রতি জানা গেছে চীনে মোবাইল ফোন তৈরির বদলে ভারতেই এই ব্যবসা বিস্তার করতে চলেছে দেশীয় কোম্পানি LAVA ইন্টারন্যাশনাল। একেই করোনার অভিযোগে জেরবার চীন তারওপর দেশীয় কোম্পানি গুলির এমন সিদ্ধান্তে চীনের হাল বর্তমানে বেহাল বলেই মনে করছে বিশেষজ্ঞ মহলে। ইতিমধ্যেই দেশের অভ্যন্তরে প্রায় ২০০ টি সংস্থা মোবাইল ফোন ও আনুষাঙ্গিক দ্রব্যে উৎপাদন করে ব্যবসা চালু করেছে বলে সূত্রের খবর।

সম্প্রতি LAVA ইন্টারন্যাশনালের চেয়ারম্যান হরি ওম রাই জানিয়েছেন ভারতীয় নানা কোম্পানি চীনকে এতদিন ফোনের চার্জার রপ্তানি করে এসেছে।কিন্তু চীনের বাজারে ভারত থেকে ফোন রপ্তানি করা তার একটি অন্যতম স্বপ্ন। মূলত ভারতের নয়া নীতির ঘোষণার পরই এমন পদক্ষেপ নেওয়া হয় বলে জানা গেছে। প্রসঙ্গত জানা গেছে পিটিআই এদিন জানিয়েছেন আগামী পাঁচ বছরে প্রায় ৮০০ কোটি টাকার বিনিয়োগের মাধ্যমে এই কোম্পানি দেশে মোবাইল তৈরির ব্যবসা চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এমনকি ভারত থেকে চীনে মোবাইল রপ্তানি করা হবে বলেও জানা গেছে। বর্তমানে ভারতে মোবাইল ফোন সংস্থার একটি বড়ো বাজার বলে চিহ্নিত করেছে বিশেষজ্ঞরা। সম্প্রতি LAVA ইন্টারন্যাশনালের চেয়ারম্যান হরি ওম রাই জানিয়েছেন এতদিন চিন থেকে গোটা বিশ্বে মোবাইল রপ্তানি করেছে এই সংস্থা। কিন্তু এবার ভারত থেকে এই ব্যবসা বিস্তার করতে চলেছে LAVA। এদিন তিনি আরও বলেন সংস্থায় প্রায় ৬০০-৬৫০ কর্মচারী আছে যারা চীনের প্রোডাক্ট ডিজাইন করতে সক্ষম।

জানা গেছে সমস্ত দিক মাথায় রেখেই চীন থেকে ভারতে এই সংস্থা স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন হরি ওম রাই। তাই পারতপক্ষে ভারতেই মোবাইল উৎপাদনের জন্য বেছে নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে বিশ্বের নামকরা সংস্থা LAVA ইন্টারন্যাশনাল, এমনটাই জানা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!