এখন পড়ছেন
হোম > রাজ্য > ভোট শান্তিপূর্ণ করতে আসন্ন উপনির্বাচন নিয়ে তৎপর নির্বাচন কমিশন।

ভোট শান্তিপূর্ণ করতে আসন্ন উপনির্বাচন নিয়ে তৎপর নির্বাচন কমিশন।



কয়েকদিন পরেই‌ উলুবেড়িয়া ও‌ নোয়াপাড়া উপনির্বাচন , ভোট শান্তিপূর্ণ করতে বেশ তৎপর নির্বাচন কমিশন। কমিশন সুত্রে খবর নোয়াপাড়া ও‌ উলুবেড়িয়া মিলিয়ে মোট ৩৫ কোম্পানী কেন্দ্রীয় বাহিনী‌ মোতায়েন করা হবে যার মধ্যে শুধু ৩০‌ কোম্পানী থাকবে উলুবেড়িয়াতে। আগামী ২৯ জানুয়ারী নোয়াপাড়া ও‌ উলুবেড়িয়ায় যথাক্রমে বিধানসভা ও লোকসভা উপনির্বাচন হবে বলে । কেন্দ্র বাহিনী পাঠানোর পাশাপাশি নির্বাচনের আগে ওই‌ অঞ্চলের ভোটের পরিবেশ ও প্রস্তুতি খতিয়ে দেখতে আসবেন নির্বাচন কমিশনের ডেপুটি কমিশনার সুদীপ জৈন। কমিশন সুত্রের খবর সুদীপ বাবু শনিবার কলকাতায় এসে মুখ্যনির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের সাথে বৈঠক‌ করবেন সাথে উপস্থিত থাকবেম কলকাতার নির্বাচন কমিশনের কর্তারাও। এছাড়াও বৈঠকে হাওড়া‌ এবং উত্তর ২৪ পরগনার জেলাশাসক, পুলিশ সুপার ও‌‌পুলিশ কমিশনাররাও থাকবেন বলে খবর।
ভোট নিয়ে তৎপর থাকতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যকেও প্রায় সব বুথই কেন্দ্র বাহিনীর আওতায় থাকবে । এছড়াও নিরাপত্তার খাতির ইভিএম‌ মেশিনের সাথে ভিভিপ্যাট রাখা হবে। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী ভোট গ্রহন শুরু হবে সকাল সাতটায় এবং বিকাল ৫ টা পর্যন্ত চলবে।
যদিও‌‌ ইতিসাহে উপনির্বাচনে এই‌ বিশাল‌ কম্পানীর কেন্দ্রবাহিনী এই প্রথম।
অন্যদিকে নির্বাচন কমিশনের সিদ্ধান্তে খুসী হলেন না রাজ্য বিজেপির কর্তারা। রাজ্য বিজেপি ১৪০ কোম্পানী বাহিনীর দাবী করেছিল । সে দাবী না মানায় তাঁরা ক্ষোভ প্রকাশ করেছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!