এখন পড়ছেন
হোম > রাজ্য > বিজেপিকে ঠেকাতে এবার নতুন পদক্ষেপ নিচ্ছেন মুখ্যমন্ত্রী

বিজেপিকে ঠেকাতে এবার নতুন পদক্ষেপ নিচ্ছেন মুখ্যমন্ত্রী



রাজ্যে সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের কয়েকটি অংশে শাসক দল তৃণমূল কংগ্রেস বেশ কিছুটা বিপর্যস্ত হয়েছে। সেইসব অঞ্চলে অপ্রত্যাশিতভাবেই ভালো ফল করেছে গেরুয়া শিবির। ঐসব অঞ্চলে দলের পুরনো ভাবমূর্তি এবং সর্জন গ্রাহ্যতা ফিরিয়ে নিয়ে আসতে নয়া উদ্দ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৯ ই অগস্ট ‘আন্তর্জাতিক আদিবাসী দিবস’ পালনের আহ্বাণ জানালেন তিনি।

উল্লেখ্য রাষ্ট্রসঙ্ঘের বিচারে ৯ ই অগষ্ট দিনটি ‘ইন্টারন্যাশনাল ডে অব ওয়ার্ল্ড ইন্ডিজেনাস পিপল’ হিসেবে স্বীকৃত। রাজনৈতিক মহলের মতে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী পদে খুব একটা অল্প দিন নেই। তা সত্ত্বেও হঠাৎ করে এই বছরেই আদিবাসী দিবস পালনের সিদ্ধান্ত নিলেন কেন। মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের পশ্চাতে অবশ্যম্ভাবীভাবেই কোনো রাজনৈতিক সমীকরণ রয়েছে বলেই মনে করা হচ্ছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গতঃ বুধবার আলিপুরদুয়ারের প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী এই কথা ঘোষণা করেন। যদিও এই দিনটি শুধুমাত্র কোচবিওহার জেলায় পালিত হবে নাকি সমগ্র রাজ্যে তিনি সেই বিষয়ে পরিষ্কার করে কিছু বলেননি। এদিকে পঞ্চায়েত নির্বাচনে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া বা উত্তরবঙ্গের রায়গঞ্জ, আলিপুরদুয়ারের আদিবাসী অধ্যুষিত অঞ্চলে উল্লেখযোগ্য রকম সাফল্য পায় গেরুয়া শিবির। আর তারপর থেকেই ঐ অঞ্চলগুলিতে জনসংযোগ বৃদ্ধি করেছে গেরুয়া শিবির।

এই আদিবাসী দিবস পালন উপলক্ষ্যে দলীয় কর্মসূচী সম্পর্কে আলিপুরদুয়ারে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি মোহন শর্মা বললেন, ” জনজাতি অধ্যুষিত এলাকার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছেন, সেটা ২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপিকে আমরা দেখিয়ে দেব!” আদিবাসী দিবস পালন উপলক্ষ্যে জেলা প্রশাসনের কাছেও কোনো নির্দেশ আসেনি এখন বলে জানা গেলো । এই প্রসঙ্গে দলের জেলা সভাপতি আশ্বস্ত করে বললেন, ”শীঘ্রই জেলাশাসকের সঙ্গে বসব।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!