এখন পড়ছেন
হোম > জাতীয় > গোয়া কি হাতের বাইরে? কংগ্রেসের নতুন চালে গভীর দুশ্চিন্তায় গেরুয়া শিবির

গোয়া কি হাতের বাইরে? কংগ্রেসের নতুন চালে গভীর দুশ্চিন্তায় গেরুয়া শিবির



লোকসভা ভোট যতই এগোচ্ছে ততই  দেশীয় রাজনীতিতে বিজেপির উপর চাপ বাড়াচ্ছে কংগ্রেস। এবার সেই কংগ্রেসের নতুন চালে গোয়া রাজ্যও কি হারাতে চলেছেন বিজেপির নরেন্দ্র মোদী-অমিত শাহরা? সূত্রের খবর, 40 সদস্য বিশিষ্ট এই গোয়া বিধানসভায় 16 জন বিধায়ক য়েছে কংগ্রেসের। বর্তমানে তাঁরাই এই রাজ্যের বৃহত্তম বিরোধী দল।

জানা যায়, এখানে 14 টি আসন নিয়ে সরকার গড়েছিল বিজেপি। কেননা তাঁদের কাছে অন্যান্য দলের সমর্থন ছিল। কিন্তু এবারে বিজেপির সেই আসন টলমল হওয়ার ইঙ্গিত পাওয়া গেল গোয়ার বিরোধী দলনেতা চন্দ্রকান্ত কাভলেকরের কথায়।

সূত্রের খবর, গতকাল গোয়ার রাজ্যপাল মৃদুলা সিনহার সাথে দেখা করে বিজেপিকে বিধানসভায় সংখ্যাগরিষ্টতার প্রমান দেওয়ার দাবি জানান কংগ্রেস বিধায়কেরা। যার প্রত্যুত্তরে রাজ্যপাল জানান যে, এই ব্যাপারে আগামী তিন চার দিনের মধ্যে তিনি তাঁর সিদ্ধান্ত জানাবেন। কিন্তু হঠাৎ এইরকম দাবি কেন জানাল কংগ্রেস! তাহলে কি তাঁরা এই গোয়ায় সরকার গড়ার ব্যাপারে অন্যান্য দলগুলির সবুজ সংকেত পেয়েছে?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বুধবার এই প্রশ্নের উত্তরে বিরোধী দলনেতা চন্দ্রকান্ত কাভলেকর বলেন, “প্রয়োজনীয় সংখ্যা রয়েছে। বিজেপির জোট সরকারের শরীকদের মধ্যে অনেক ক্ষোভ রয়েছে। এমনকী বিজেপির কিছু কর্মকান্ডের জেরে হতাশ হয়ে কিছু নেতা কংগ্রেসেও যোগ দিতে চাইছে। আমাদের কারও কাছে যেতে হচ্ছে না। অনেক দল থেকে আমাদের চাছেই প্রস্তাব আসছে।” সব মিলিয়ে এখন দেখার যে যদি গোয়ায় বিজেপি সরকার তাঁদের  সংখ্যাগরিষ্টতার প্রমান দিতে পারে নাকি লোকসভা ভোটের আগে গেরুয়া শিবিরের হাতে থেকে এই রাজ্য ছিনিয়ে নেয় হাত শিবির! জল্পনা তুঙ্গে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!