এখন পড়ছেন
হোম > রাজ্য > কংগ্রেসের শক্ত ঘাঁটি ভাঙতে নতুন চাল তৃণমূল কংগ্রেসের, আশায় ঘাসফুল শিবির

কংগ্রেসের শক্ত ঘাঁটি ভাঙতে নতুন চাল তৃণমূল কংগ্রেসের, আশায় ঘাসফুল শিবির



স্বনির্ভর গোষ্ঠীর নেত্রীকে প্রার্থী করে প্রদেশ কংগ্রেসকে বেগ দিতে নয়া উদ্যোগ নিলো রাজ্যের শাসক দল।  পুরুলিয়া জেলা পরিষদের বাঘমুন্ডি ব্লকের ১৪ নম্বর আসনে রাধারানি স্বনির্ভর দলের নেত্রী নমিতা সিং মুড়াকে প্রার্থী মনোনীত করেছে তৃণমূল কংগ্রেস। মনোনয়নপত্র পেশ করার পর থেকেই প্রার্থী নমিতা সিং মুড়া তাঁর নির্বাচনে প্রচার কার্য শুরু করে দিয়েছেন। এলাকার মহিলাদের নিয়ে দেওয়াল লিখতে শুরু করেছেন তিনি। এই ব্লকের ১৪ ও ১৫ নম্বর জেলাপরিষদের আসনই কংগ্রেসের দখলে। এছাড়াও বাঘমুণ্ডি পঞ্চায়েত সমিতি কংগ্রেসের শাসনাধীন। কংগ্রেসের শাসনাধীন এলাকায় তৃণমূলের জয়লাভ এখন প্রধান লক্ষ্য।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

তৃণমূল কংগ্রেস দলের জেলা যুব সভাপতি সুশান্ত মাহাতো এই প্রসঙ্গে বললেন, ”বাঘমুণ্ডির জেলাপরিষদের এই দু’টি আসনেই জয়লাভ করা আমাদের লক্ষ্য। তাই সেভাবেই প্রার্থী বাছাই করা হয়েছে। পনেরো নম্বর আসনেও দল সংগঠককে প্রার্থী করেছে। ওই আসনে তৃণমূলের প্রার্থী হয়েছেন দলের ব্লক কমিটির যুগ্ম আহ্বায়ক আশুতোষ মাহাতো।”  বাঘমুন্ডি ব্লকের ১৪ নম্বর আসনে রাধারানি স্বনির্ভর দলের নেত্রী নমিতা সিং মুড়া’র সম্পর্কে জানতে পারা গেলো অনেক অজানা তথ্য। তুনতুড়ি গ্রামের বাসিন্দা নমিতা দেবী এই এলাকারই বধূ। চাষাবাদ, পশুপালন করে স্বনির্ভর হয়ে তিনি নিজে আজ পাকা বাড়ি বানিয়েছেন। তাঁর দলের দশ সদস্যকে নিয়ে ওই এলাকার শালডাবরা গ্রামে কেঁচো সারের প্রকল্প চালু করেছেন। সবাই মিলে মাচা করে করছেন সবজি চাষও। বিগত ৮ মাস ধরে তিনি রাধারানি স্বনির্ভর গোষ্ঠীর সাথে যুক্ত নমিতা দেবী। এদিন নমিতা দেবী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার অভিজ্ঞতা জানিয়ে বললেন, “এলাকার মানুষজন বললেন প্রার্থী হতে হবে। তাই হয়ে গেলাম। এখন একটা গোষ্ঠী সামলায়, জিতলে জনপ্রতিনিধি হয়ে এলাকায় উন্নয়নের কাজ করব।” নিজের জয়ের ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী তিনি।

আমাদের ফেসবুক পেজে কিছু টেকনিকাল প্রবলেমের জন্য নতুন নিউজ পোস্ট করতে খুব অসুবিধা হচ্ছে, সবসময় সব পোস্ট করাও যাচ্ছে না। তাই নতুন নিউজ পড়তে  দয়া করে চোখ রাখুন সরাসরি আমাদের পোর্টালে, ক্লিক করুন এই লিঙ্কে – priyobandhu.com

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!