এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কাল বাংলায় ভারত-বনধ ব্যর্থ করে, কলকাতায় ‘যুবরাজের’ জোড়া কর্মসূচি

কাল বাংলায় ভারত-বনধ ব্যর্থ করে, কলকাতায় ‘যুবরাজের’ জোড়া কর্মসূচি



আগামীকাল জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ভারত-বনধ ডেকেছে কংগ্রেস। দেশের অন্যান্য অংশের মত বাংলাতেও তা সফল করতে পথে নামবেন কংগ্রেস নেতা-কর্মীরা। এই ভারত-বনধে নৈতিক সমর্থন জানিয়ে কংগ্রেসের সঙ্গে রাস্তায় নামার কথা জানিয়েছে বাম শরিক সিপিআইএমও। কিন্তু উল্টোদিকে, বনধের সংস্কৃতিকে আর সমর্থন না করা তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বনধ রুখতে তৎপর।

অন্যদিকে কংগ্রেসের ডাকা ভারত-বনধের মাঝেই আগামীকাল নিজের জোড়া কর্মসূচির কথা আবারো জানিয়েল দিলেন তৃণমূল যুব-কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের ‘যুবরাজ’ আজ জানান, প্রথমেই তিনি যাবেন বহু কাঙ্খিত তৃণমূল কংগ্রেসের ডিজিটাল কনক্লেভে। সকাল ১১ টায় নজরুল মঞ্চে এই কর্মসূচিতে প্রধান বক্তা তিনিই। তাঁর কাছে আজকের ডিজিটাল মিডিয়ার খুঁটিনাটি পাঠ নেবেন তৃণমূলের শীর্ষ-নেতৃত্ত্ব থেকে শুরু করে দলের সাধারণ নেতা-কর্মীরাও।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ টি আসনে জেতাই আপাতত পাখির চোখ মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের। অন্যদিকে, বাংলায় নিজেদের সংগঠন বাড়িয়ে বড় সংখ্যায় আসন জিততে মরিয়া গেরুয়া শিবিরও। ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ হুঙ্কার ছেড়েছেন বাংলায় ২২ টি আসন দখল করতে হবে। স্বাভাবিকভাবেই বাংলায় আসন সংখ্যা বাড়াতে সোশ্যাল মিডিয়াকেও অত্যন্ত সুনিপুনভাবে ব্যবহার করবে বিজেপি। আর তাই, সোশ্যাল দুনিয়াতেও বিজেপিকে পাল্টা আক্রমণে তৃণমূলের শক্তি বুঝিয়ে দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায়-অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অথচ, সোশ্যাল মিডিয়ায় তৃণমূল নেত্রী নিজে, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও’ব্রায়েন ছাড়া আর কোনো বড় নেতা সেভাবে সড়গড় নন। এছাড়াও, দলের যে সমস্ত কর্মী-সমর্থক সোশ্যাল মিডিয়ায় ‘অ্যাক্টিভ’ তাঁরা যেন আরো পরিশীলিত ভাষায় আরো তথ্যের সমাহারে বিজেপির আক্রমনকে রুখে দিয়ে পাল্টা ঝড় তুলতে পারেন তার জন্যই এই ডিজিটাল কনক্লেভের আয়োজন বলে মনে করা হচ্ছে। তবে এই কর্মসূচি ঘন্টা দুয়েকের বেশি চলবে না বলেই মনে করা হচ্ছে। কেননা নজরুল মঞ্চে ১১ টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা, অন্যদিকে দুপুর ২ টোয় মৌলালি ক্রসিং থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত পদযাত্রার কর্মসূচি নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সব মিলিয়ে কংগ্রেসের ডাকা ভারত-বনধের সব এল কেড়ে নিয়ে কলকাতার রাজপথে কাল ঝড় তুলতে প্রস্তুত তৃণমূল কংগ্রেসের যুবরাজ।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মৌলালি মোড় থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত পদযাত্রার পোস্টার।
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘ডিজিটাল কনক্লেভ’-এর পোস্টার।
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!