এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আব্দুল মান্নানের ভাই যোগ দিলেন তৃণমূলে, সাফাই দিয়ে কি বললেন রাজ্যের বিরোধী দলনেতা! জেনে নিন

আব্দুল মান্নানের ভাই যোগ দিলেন তৃণমূলে, সাফাই দিয়ে কি বললেন রাজ্যের বিরোধী দলনেতা! জেনে নিন



বর্তমানে এমনিতেই রাজ্যে কংগ্রেসের অবস্থা খুব একটা ভালো নয়। বামেদের সঙ্গে জোট করে প্রতিটা নির্বাচনে লড়াই করতে হচ্ছে তাদের। আর এমত একটা পরিস্থিতিতে তৃণমূলের বিরুদ্ধে রাজ্য বিধানসভায় সবথেকে বেশি সোচ্চার হওয়া বিরোধী দলনেতা আব্দুল মান্নানের পরিবার, পরিজনের কোনো সদস্য শাসকদলে পা বাড়াবেন, এটা একটু হলেও ভাবতে গিয়ে খটকা লাগে। কিন্তু রাজনীতিতে খটকা লাগার জায়গা নেই। যে কোনো মুহূর্তে যে কোনো ব্যক্তি যে কোনো দলে যোগ দিতে পারেন। আর এবার রাজ্যের বিরোধী দলনেতা কংগ্রেসের আব্দুল মান্নানের অস্বস্তি বাড়িয়ে দিয়ে তৃণমূলে যোগ দিলেন তারই ভাই মুজিবর রহমান। যা নিয়ে এখন রাজ্য রাজনীতিতে চরম গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

সূত্রের খবর, বুধবার শ্রীরামপুরের তৃনমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বাড়িতে গিয়ে তৃণমূলের পতাকা নিজেদের হাতে তুলে নেন মুজিবুর রহমান এবং তার স্ত্রী রেজমি খাতুন। কিন্তু যেখানে তার দাদা রাজ্যের বিরোধী দলনেতা, কংগ্রেসের হেভিওয়েট নেতা, সেখানে তিনি কেন একই পরিবারের সদস্য হয়ে তৃণমূলে নাম লেখালেন! এদিন এই প্রসঙ্গে মুজিবর রহমান বলেন, “তৃণমূলের হয়ে কাজ করার আমার দীর্ঘ দিনের ইচ্ছা ছিল। কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে আমি সে কথা জানিয়েছিলাম। রবিবার আনুষ্ঠানিকভাবে যোগ দিলাম। তবে আমি তৃণমূলে যোগ দিলেও আমার দাদার সঙ্গে আমার সম্পর্কে কোনো প্রভাব পড়বে না।”

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে তার ভাই মুজিবুর রহমান তৃণমূল কংগ্রেসে যোগ দিলেও, ভাইয়ের সঙ্গে কংগ্রেসের কোনো সম্পর্ক ছিল না বলে দাবি করে বসলেন তারই দাদা তথা রাজ্য বিধানসভায় কংগ্রেসের বিরোধী দলনেতা আব্দুল মান্নান। চাপদানির কংগ্রেস বিধায়ক আব্দুল মান্নান বলেন, “মুজিব কোনদিন কংগ্রেস করেনি। এখন ওরা দুধের স্বাদ ঘোলে মেটাতে চাইলে আমি আর কি করবো।”

বিশেষজ্ঞরা বলছেন, বুঝতে বাকি নেই এই “ওরা” শব্দটি প্রয়োগ করে তৃণমূলকেই খোঁচা দিলেন আব্দুল মান্নান। আর কংগ্রেসের যখন অস্তিত্ব সংকটের দশা, ঠিক তখনই আব্দুল মান্নানের ভাই তৃণমূল কংগ্রেসের যোগ দেওয়ায় মান্নান সাহেব যে কংগ্রেসে কিছুটা হলেও ব্যাকফুটে পড়বেন, সেগ ব্যাপারে নিশ্চিত সকলেই। এখন দলের অন্দরে যদিও বা ব্যাকফুটে পড়েন মান্নান সাহেব, তাহলে তার রাজনৈতিক ভবিষ্যত কোনদিকে গড়ায়! তা নিয়েও ছড়িয়ে পড়ল জল্পনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!