এখন পড়ছেন
হোম > জাতীয় > মন্দিরে আব্দুল কালামের মূর্তি,খুব সামান্য একটা ছবি কিন্তু বলে দিচ্ছে অনেক কিছু

মন্দিরে আব্দুল কালামের মূর্তি,খুব সামান্য একটা ছবি কিন্তু বলে দিচ্ছে অনেক কিছু



একজন মুসলিম ধর্মাবলম্বী রাজনৈতিক নেতার মূর্তি তামিলনাড়ুর হিন্দু মন্দিরে! না এতে চমকাবার কিছু নেই। কারণ সেই মূর্তিটি হল ‘পিপলস প্রেসিডেন্ট’ রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালামের। তিনি যে ভারতবাসীর কাছে চিরঅগ্রগণ্য হয়েই থাকবেন তার প্রমাণ আবারও মিলল। বিভিন্ন সময় বিভিন্ন ভাবে তাঁর প্রতি শ্রদ্ধার নিদর্শন রেখেছে ভারতবাসী। একসময় বালুকাশিল্পী সুদর্শন পট্টনায়েকের হাতের জাদুতে জীবন্ত হয়েছিল তাঁর প্রতিকৃতি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এবার তামিলনাড়ুর এক মন্দিরের গায়ে অন্যান্য নানা ভাস্কর্যের সঙ্গে দেখা গেল প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মূর্তিও। তা দেখে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ। আর এ থেকেই বোঝা যায় সমস্ত জাত-ধর্ম-বর্ণ-রাজনীতির উর্দ্ধে তিনি এমন একজন ব্যাক্তিত্ব যার ভাবমূর্তিতে কোনোদিনই কালিমা লেপন করা সম্ভবপর হবে না।

আপামর ভারতবাসী এই অকৃতদার মানুষটিকে নিজের আত্মীয়ের মতোই ভালবাসতেন। দেবতাদের সমতুল্য স্থান অর্জন করার সৌভাগ্য কতজনের আর হয়? আর এই দেবতুল্য মানুষটির এই দুর্লভ ভাস্কর্যের ছবিটি সম্প্রতি দেখা গেল ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফের টুইটারে। এরই সাথে তাঁর বক্তব্য – কালাম সর্বার্থেই এমন একজন ব্যক্তি যিনি সকলকে অনুপ্রাণিত করেন। আর এই ছবি প্রমাণ করে দিচ্ছে, সাধারণ মানুষের কাছে, বিশেষত তামিলনাড়ুবাসীর কাছে তাঁর স্থান দেবতার পাশেই। নইলে দেবতার মন্দিরে তাঁর ভাস্কর্য রাখা হত না।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!