এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আবারও তৃণমূল শিবিরে বড়সড় ভাঙনের ইঙ্গিত, দল ছাড়তে চলেছেন উত্তরের নেতা

আবারও তৃণমূল শিবিরে বড়সড় ভাঙনের ইঙ্গিত, দল ছাড়তে চলেছেন উত্তরের নেতা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিভিন্ন দল থেকে বর্তমানে গেরুয়া শিবিরে প্রবেশ ঘটছে। তবে তৃণমূল থেকে দলবদলটা একমুখী হচ্ছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যে তৃণমূল ছেড়ে একাধিক নেতা, মন্ত্রী, বিধায়ক, সাংসদ গেরুয়া শিবিরে পা রেখেছেন। তাঁদের মধ্যে অন্যতম হলেন একসময়ের কংগ্রেসের প্রথম সারির নেতা, যিনি পরবর্তীতে রাজনৈতিক শিবির বদলে তৃণমূলে এসেছিলেন সেই প্রদীপ ঘোষ। তবে বেশ কিছুদিন আগেই তৃণমূল থেকে প্রদীপ ঘোষ যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। আর এবার বাবার দেখানো পথেই হাঁটতে চলেছেন তাঁর পুত্র সজল ঘোষ। বাবা প্রদীপ ঘোষ এতদিন বিজেপিতে থাকলেও সজল কিন্তু তৃণমূলে ছিলেন। কিন্তু বিভিন্ন কারণে দলের সঙ্গে তাঁর দূরত্ব ক্রমশ বেড়ে চলেছে।

আর তাই সজল এবার ঘোষণা করেছেন, তিনি তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দেবেন। মূলত উত্তর কলকাতায় সজল ঘোষ একটি পরিচিত নাম। সন্তোষ মিত্র স্কয়ারের পুজো এবং বিভিন্ন সামাজিক কাজের জন্য তিনি উত্তর কলকাতায় যথেষ্ট পরিচিত। বিজেপি সূত্রে জানা গেছে, আগামী চব্বিশে ফেব্রুয়ারি রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে সজল ঘোষ এবং আরও বেশ কয়েকজন তৃণমূল শিবির থেকে চলে আসছেন গেরুয়া শিবিরে। তবে এ প্রসঙ্গে সজল স্পষ্ট ভাষায় জানিয়েছেন, তাঁর সঙ্গে প্রায় হাজার জন তৃণমূলী যোগ দিতে চলেছেন বিজেপিতে। পাশাপাশি বড়োসড়ো অভিযোগ করেছেন তিনি রাজ্যের শাসক দলের প্রতি। সজল জানিয়েছেন, তৃণমূলের পক্ষ থেকে তাঁকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হয়েছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি ক্রমাগত লোককে ঠকিয়ে চলেছে তৃণমূল। আর তাই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সজল বেছে নিচ্ছেন গেরুয়া শিবিরকে। বাবার দেখানো পথেই হেঁটেছে সজল বরাবর। পড়াশোনা পর্ব থেকেই ছাত্র রাজনীতিতে যোগ দিয়েছিলেন সজল ঘোষ। এরপর ছাত্র পরিষদের জেলা সভাপতি হন তিনি। পরবর্তীকালে তাঁর বাবা প্রদীপ ঘোষের সঙ্গে তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসেন। এরপর কলকাতা পুরসভার 34 নম্বর ওয়ার্ডে উপ নির্বাচনে কাউন্সিলর পদেও লড়েছিলেন তিনি। তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ায় আবারও ফিরে গিয়েছিলেন সেই বাবার পদাঙ্ক অনুসরণ করেই কংগ্রেসে। 2012 সালে তৃণমূলে তিনি আবার ফিরে আসেন।

এরপর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন প্রদীপ ঘোষ। ভোটের আগে সজল ঘোষের গেরুয়া শিবিরে যোগদানের খবরে মনে করা হচ্ছে, উত্তর কলকাতায় গেরুয়া শিবিরের জমি বেশ কিছুটা পোক্ত হবে সজলের হাত ধরে। স্বাভাবিকভাবেই তৃণমূলের পক্ষ থেকে এখনো পর্যন্ত এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, সজল ঘোষের মতো নেতারা যদি গেরুয়া শিবিরে আসেন, তাহলে তাঁদের সামাজিক পরিচয়ের হাত ধরে সাধারণ মানুষের সাথে আরো নিবিড় যোগাযোগ করে তুলতে পারবে গেরুয়া শিবির এবং তা একুশের বিধানসভা নির্বাচনে ফলপ্রসূ হতে পারে বিজেপির জন্য।

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!