এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আবারও নারদ মামলা ঘিরে উত্তেজনা, হেভিওয়েটদের চাপে ফেলতে নতুন মামলা দায়ের

আবারও নারদ মামলা ঘিরে উত্তেজনা, হেভিওয়েটদের চাপে ফেলতে নতুন মামলা দায়ের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – নারদ কান্ড কিরে আবারও জল্পনা তুঙ্গে। গত 17 ই মে সিবিআইয়ের হাতে 4 হেভিওয়েট রাজনৈতিক নেতা গ্রেপ্তার হয়েছিলেন। যাদের মধ্যে তিনজন বর্তমান তৃণমূল নেতা তথা মন্ত্রী এবং বিধায়ক এবং আরেকজন প্রাক্তন তৃণমূল নেতা। গ্রেপ্তারের পর এই 4 অভিযুক্তকে নিয়ে যাওয়া হয় নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করার জন্য। কিন্তু নিজাম প্যালেসের বাইরে সেদিন জড়ো হয়ে যান হাজার হাজার মানুষ এবং তারা সিবিআই এর বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়ে। আর এবার সেই ঘটনাকে নিয়ে নতুন মামলা দায়ের হাইকোর্টে। যদিও হাইকোর্টে বর্তমানে নারদ মামলার শুনানি চলছে ডিভিশন বেঞ্চে।

তাই নতুন এই জনস্বার্থ মামলাটি সিঙ্গেল বেঞ্চে পাঠানো হয়েছে প্রধান বিচারপতির নির্দেশে বলে জানা গেছে। সূত্রের খবর, উত্তর কলকাতার বাসিন্দা শরদ কুমার সিং এই মামলাটি করেছেন এবং একাধিক প্রশ্ন তুলেছেন। করোনা পরিস্থিতিতে যেখানে যেকোন জমায়েতের ওপর কড়া বিধি-নিষেধ লাগু হয়েছিল, সে সময় হাজার হাজার মানুষের ভিড় দেখা গিয়েছিল কেন নিজাম প্যালেসের বাইরে? পাশাপাশি সেই ভিড়ের কারণে শুধুমাত্র চারজনকে কেন গ্রেফতার করা হয়েছে? একই সাথে এই মামলায় দাবি করা হয়েছে, সে সময়কার দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসারদের সাসপেন্ড করা হোক এবং নিরএক্ষ সংস্থাকে দিয়ে তদন্ত করানো হোক।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে হাইকোর্টে পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চে নিয়মিত 4 হেভিওয়েটের জামিন ও মামলা স্থানান্তর নিয়ে শুনানি চলছে। নারদ মামলার অভিযুক্তদের পক্ষ থেকে আইনজীবী অভিষেক মনু সিংভি মঙ্গলবার সিবিআইকে একের পর এক কটাক্ষে বেঁধেন। অন্যদিকে জানা গিয়েছে, নিজাম প্যালেসের বাইরের বিক্ষোভ এবং জমায়েত নিয়ে বিশৃঙ্খলা তৈরির অভিযোগ নিয়ে সরব সিবিআই। তবে নারদ মামলার হেভিওয়েটদের পক্ষের আইনজীবী জানিয়েছেন, মানুষের স্বতঃস্ফূর্ত প্রতিবাদ ছিল সেটি।

নতুন করে নিজাম প্যালেসের বাইরে জমায়েত নিয়ে জনস্বার্থ মামলার দরুণ মনে করা হচ্ছে, এতে সিবিআইয়ের দাবি অনেক বেশি জোর পেল। পাশাপাশি নারদ মামলা যে ক্রমশ আরো জটিল হতে চলেছে এবার সেরকমই আশঙ্কা করছেন আইন মহলের অনেকেই। আজকে হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে নতুন এই জনস্বার্থ মামলার শুনানি হতে পারে বলে অনুমান করা হচ্ছে। খুব স্বাভাবিকভাবে নারদ মামলার অভিযুক্তদের চাপে ফেলার জন্যই এই জনস্বার্থ মামলা দায়ের বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!