এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > আবারও হাজারের ওপর বিজেপি কর্মীর তৃণমূলে যোগদান, দলে ক্রমাগত ভাঙন কি চিন্তা বাড়াচ্ছে গেরুয়া শিবিরের?

আবারও হাজারের ওপর বিজেপি কর্মীর তৃণমূলে যোগদান, দলে ক্রমাগত ভাঙন কি চিন্তা বাড়াচ্ছে গেরুয়া শিবিরের?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিধানসভার নির্বাচনে গেরুয়া শিবিরের পরাজয়ের পর রাজনৈতিক মহলে জোর গুঞ্জন বিজেপির ভাঙন নিয়ে। জায়গায় জায়গায় রাজ্য বিজেপি সভাপতিকে নিচু স্তরের কর্মীদের ক্ষোভের মুখোমুখি হতে হয়েছে। পাশাপাশি দলের অন্তর্কলহও এই মুহূর্তে গেরুয়া শিবিরের অন্যতম চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে গেরুয়া শিবিরের উচ্চপদস্থ নেতাকর্মীরা এখনো পর্যন্ত বিজেপিতে থাকলেও নীচুস্তরের নেতাকর্মীরা কিন্তু ইতিমধ্যেই ভাঙনের সূত্রপাত করে দিয়েছেন।

বর্ধমানের পর এবার দক্ষিণ 24 পরগনা। সূত্রের খবর, দক্ষিণ চব্বিশ পরগণার কুলতলি বিধানসভায় প্রায় 2 হাজার কর্মী সমর্থক তৃণমূলে যোগ দিয়েছেন। জানা গেছে, বুধবার বিকেলে কুলতলির শানকিজাহান খেয়াঘাটের মাঠে একটি সভার আয়োজন করা হয়েছিল তৃণমূলের পক্ষ থেকে। আর সেখানেই এক ঝাঁক বিজেপি কর্মীর হাতে দলীয় পতাকা তুলে দিয়ে দলের স্বাগত জানান স্থানীয় বিধায়ক গণেশ মণ্ডল। এ প্রসঙ্গে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার যারা তৃণমূলে যোগ দিয়েছেন তাঁরা প্রায় প্রত্যেকেই গোপাল গঞ্জের বাসিন্দা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, একুশের বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের হারের পর থেকেই তৃণমূলে যোগ দেবার ঢল নেমেছে। বিভিন্ন জেলায় সেই ছবি দেখা যাচ্ছে, প্রসঙ্গত কুলতলিতে এই প্রথম তৃণমূল বিধায়ক জয়ী হয়েছেন। পাশাপাশি গেরুয়া শিবির বরাবরের মতো এই ঘটনার পেছনে রাজনৈতিক হিংসার ছায়া দেখছেন। তাঁদের অভিযোগ, বিজেপির নীচুতলার নেতাকর্মীদের ভয় দেখিয়ে এবং হুমকি দিয়ে তৃণমূল শিবিরে যোগদান করাতে বাধ্য করছে তৃণমূল। বিশেষ করে গ্রামগঞ্জে এই ছবি সামনে আসছে।

তবে গেরুয়া শিবির যাই বলুক না কেন, তৃণমূল কিন্তু স্বতঃস্ফূর্ত যোগদানের যুক্তিতেই জোর দিয়ে যাচ্ছে। এ প্রসঙ্গে বিশেষজ্ঞদের মত, যেভাবে দলের নেতাকর্মীরা দলে দলে গিয়ে তৃণমূলে যোগ দিচ্ছেন, তা কিন্তু বিভিন্ন এলাকায় তৃণমূলের ক্ষমতা আরও বাড়িয়ে তুলছে। দলের নিচুতলার নেতাকর্মীরাই কিন্তু আসল কাজ করে, সেক্ষেত্রে এ ধরনের ধারাবাহিকতা কিন্তু গেরুয়া শিবিরকে চিন্তায় ফেলছে বলেই মনে করা হচ্ছে। এই পরিস্থিতিতে দলের ভাঙনরোধে গেরুয়া শিবির কি ব্যবস্থা গ্রহণ করে, সেদিকেই নজর রাখছে রাজ্যের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!