এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > আবার বিপাকে পড়তে চলেছেন নিত্যযাত্রী সহ সাধারণ মানুষ, বাড়তে পারে তীব্র ভোগান্তি

আবার বিপাকে পড়তে চলেছেন নিত্যযাত্রী সহ সাধারণ মানুষ, বাড়তে পারে তীব্র ভোগান্তি



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –   আগামী ২৮ সে জানুয়ারি থেকে শুরু করে আগামী ৩১ সে জানুয়ারি তিনদিন ব্যাপী পর্যন্ত সমগ্র রাজ্যজুড়ে বাস ধর্মঘটের ডাক দিল বাস মালিকদের একাধিক সংগঠন। এই তিনদিন রাজ্যজুড়ে বেসরকারি বাস মালিকদের পাঁচটি সংগঠন বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। জ্বালানির ব্যাপক মূল্য বৃদ্ধি ঘটলেও, অপরিবর্তিত রয়েছে বাস ভাড়া। ফলে ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে তাদের। ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও বাসভাড়া পুনর্বিন্যাসের দাবি জানিয়ে হতে চলেছে তিনদিন ব্যাপী বাস ধর্মঘট। ফলে, ভোগান্তিতে পড়তে চলেছেন নিত্যযাত্রী সহ সাধারন মানুষেরা।

করোনা সংক্রমণ কাল থেকে দীর্ঘদিন ধরে বাস ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছেন বেসরকারি বাস মালিকদের বিভিন্ন সংগঠন। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ডিজেলের দাম ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। কিন্তু করোনার কারণে কমেছে যাত্রী। এই পরিস্থিতিতে বাস চালিয়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে তাঁদের। লকডাউন মিটে যাওয়ার পর রাজ্য সরকারের পক্ষ থেকে বেসরকারি বাস, মিনিবাসের বর্তমান ভাড়ার হার খতিয়ে দেখতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল রাজ্য সরকারের পক্ষ থেকে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু এখনো পর্যন্ত এই কমিটি তাদের রিপোর্ট জমা করে নি। এমনই অভিযোগ উঠেছে। দ্রুত বাস ভাড়া পুনর্বিন্যাসের দাবি জানিয়েছে বাস মালিকদের একাধিক সংগঠন। সংগঠনের পক্ষ থেকে ডিজেলের দামের উপর জিএসটি বসাবার দাবি জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারের কাছে। বাস মালিক সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, পেট্রোল-ডিজেলের দামের উপরে জিএসটি বসলে, জ্বালানির দাম নিয়ন্ত্রণে থাকবে। ফলে তাঁরা সমস্যার হাত থেকে বাঁচবেন।

তবে বেশ কিছু বাসযাত্রী অভিযোগ করেছেন যে, সম্প্রতি বহু বেসরকারি বাস, মিনিবাস নির্ধারিত ভাড়ার থেকে অনেক বেশি টাকা যাত্রীদের কাছ থেকে নিয়ে থাকে। খুচরোর অভাব ও নানা অজুহাত দেখিয়ে যাত্রীদের কাছ থেকে বেশি পরিমাণে ভাড়া আদায় করা হয়, বলে অভিযোগ উঠেছে বেশ কিছু বাসের বিরুদ্ধে। কিছু বাসে সরকারের বেঁধে দেওয়া ভাড়ার তালিকা অমান্য করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন নিত্যযাত্রীরা।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!