এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > এবার আমডাঙ্গা নিয়ে ঝাঁপাচ্ছে বিজেপি,আজ সভা দিলীপ ঘোষের

এবার আমডাঙ্গা নিয়ে ঝাঁপাচ্ছে বিজেপি,আজ সভা দিলীপ ঘোষের



সম্প্রতি পঞ্চায়েত বোর্ডগঠনকে কেন্দ্র করে তৃণমূল বামেদের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠেছিল আমডাঙ্গা। দুই বিরোধী গোষ্ঠীর গন্ডোগোলে কার্যত নীরব ভূমিকা পালন করেছিল বিজেপি। তবে এবার সেই মৌনতা ভাঙার পালা। আমডাঙ্গার কর্মীদের একজোট করার উদ্দেশ্য নিয়ে আমডাঙ্গার মাটিতে পা রাখছেন আজ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। আমডাঙ্গার রাজবেড়িয়া বাজারের কাছে মারিচা পঞ্চায়েত অফিস সংলগ্ন একটা ভবনে কর্মীসভা করবেন তিনি।

২৮ আগষ্ট পঞ্চায়েত বোর্ড গঠন নিয়ে আমডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের সঙ্গে উত্তেজনা ছড়িয়েছিল বোদাই,মারিচাতেই। বাম, তৃণমূলের গোষ্ঠীসংঘর্ষের জেরে দুই পক্ষেরই তিনজন কর্মী মারা গিয়েছিল। পরে আর জি হাসপাতালে মারা যান আরো এক তৃণমূল কর্মী। এছাড়া জখম হয়েছিলেন ২৮ জন। পরিস্থিতি বেগতিক দেখে তিন পঞ্চায়েতে অনির্দিষ্টকালের জন্য বোর্ড গঠন স্থগিত করে দেন জেলাশাসক। আমডাঙ্গার উত্তপ্ত অবস্থা পরিদর্শন করে গেছেন আইজি (দক্ষিণবঙ্গ) নীরজ সিং। তারপর থেকে পুলিশ তল্লাশি শুরু করে গোটা এলাকায়।

আহত সিপিআইএম কর্মী আহমেদ আলি খান (উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সম্পাদকমন্ডলীয় সদস্য)-কে হাসপাতাল থেকেই গ্রেফতার করা হয়। পর আবার দেখানো হয় যে তাকে আমডাঙ্গা থেকেই গ্রেফতার করা হয়েছে এরপরই বামেরা ক্ষেপে ওঠে। অভিযোগ জানান,পুলিশেরা তৃণমূলের কথা মতো বেছে বেছে বাম কর্মীদের পাকরাও করছে। পরিস্থিতি ক্রমশ বিগড়াচ্ছে দেখে ময়দানে নামেন রাজনৈতিক নেতারা। পুলিশি দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তুলতে আমডাঙ্গা অভিযানের ডাক দেয় বামফ্রন্ট,সাংসদ মহম্মদ সেলিমের নেতৃত্বে। তবে পুলিশ ৩৪ নম্বর সড়কের সন্তোষপুরে বামেদের অভিযান আটক করে পুলিশ। তবে এভাবে আটকে বামেদের দমাতে পারেনি পুলিশ। ওখানেই অবস্থান বিক্ষোভ করে তাঁরা। এর তিনদিন পর তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় আমডাঙ্গার তপনপুর থেকে বহিসগাছি অব্দি মিছিল করেন। মিছিলের পাশাপাশি বহিসগাছি হালদারপাড়া মোড়ে স্থানীয় তৃণমূল কর্মীদের নিয়ে সভাও করেন তিনি। তার ঠিক দুদিন পর প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী আমডাঙ্গা গেলে তাকে প্রবেশ করতে বাধা দেয় পুলিশ। এরপর আবার ১৬ সেপ্টেম্বর আমডাঙ্গার মাধবপুর বাজারে সভা করেন বামেরা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আমডাঙ্গার উল্লেখ্য এই তিনটি পঞ্চায়েতের মধ্যে মরিচাতে বোর্ড গঠনের প্রতিযোগীতায় এগিয়ে রয়েছে বিজেপি। মোট ২০ টি আসনের মধ্যে ৯ টি রয়েছে বিজেপির ঝুলিতে। অন্যদিকে তৃণমূল এবং সিপিএমের দখলে রয়েছে ৮ টি এবং ৩ টি আসন। পরে বামেদের একজন নির্বাচিত সদস্য তৃণমূলে যোগদান করায় একই অবস্থানে রয়েছে বিজেপি এবং তৃণমূল। এখন বোর্ড গঠন কে করবে সম্পূর্ণ নির্ভর করছে সিপিএম-এর দুই সদস্যের ভোটের উপর। এমতাবস্থায় ব্যাপক চাপে রয়েছে বিজেপি। সংখ্যাগরিষ্ট আসন হাসিল করেও বোর্ডগঠন হাতছাড়া করতে চায় না তাঁরা। এমতাবস্থায় মারিচায় দিলীপ ঘোষের সাংগঠনিক সভা যে একটা রাজনৈতিক গুরুত্ব আছে তা আর বলার অপেক্ষা রাখে না। সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা অব্দি কর্মীদের সঙ্গে বৈঠক করবেন রাজ্যের পদ্মবাহিনীর সেনাপতি দিলীপ ঘোষ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!