এখন পড়ছেন
হোম > অন্যান্য > আজ বৃহস্পতিবার-গৃহে সুখ, শান্তি ও অর্থভাগ্য ঠিক রাখতে আজ কি করবেন না , জেনে নিন

আজ বৃহস্পতিবার-গৃহে সুখ, শান্তি ও অর্থভাগ্য ঠিক রাখতে আজ কি করবেন না , জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আজ বৃহস্পতিবার। সপ্তাহে সাতটি দিনের প্রতিটি দিনই কোনো না কোনো দেব-দেবীর সাথে সম্পর্কযুক্ত। এক একটি বার-এ এক একজন দেব দেবী অধিষ্ঠান করেন। আমরা যদি সঠিক নিয়মে সেই সেই বারে সেই দেবতার আরাধনা করি তবে সেই পূজার শুভ ফল আমরা নিশ্চই পাবো। যেমন, সোমবারে অধিষ্ঠান করেন মহাদেব। তাই সোমবারে আমরা সাধারণত শিবের পূজা করি। তেমনই বৃহস্পতিবার হলো মা লক্ষ্মীর বার। এই সঠিক নিয়মে মা লক্ষ্মীর আরাধনা করি,তবে তার আশীর্বাদ আমরা অবশ্যই পাবো।

” লক্ষ্মী চঞ্চলা” — গ্রামীণ এই প্রবচনটি তো নিশ্চই শুনেছি আমরা। তবে কয়েকটি ব্যাপার মেনে যদি মা লক্ষ্মীর আরাধনা করতে পারি তবে আজীবন আপনার গৃহে শ্রীবৃদ্ধি হবে। আসুন, জেনে নিই বৃহস্পতিবারে কী কী কাজ ভুলেও করবেন না আপনি।

১. বাড়ির মহিলাদের ক্ষেত্রে বৃহস্পতিবারে কখনোই মাথা ধোয়া উচিৎ নয়। এই দিন মাথা ধুলে মা লক্ষ্মী রুষ্ট হন এবং সংসারের ওপর বৃহস্পতির কুপ্রভাব পড়তে পারে।

২. নখ, চুল, বা দাড়ি বৃহস্পতিবারে কখনও কাটবেন না। এই দিনে এই কাজগুলো করলে বৃহস্পতির কুপ্রভাবে আপনার আয়ু কমে যেতে পারে।

 

৩. বৃহস্পতিবার মা লক্ষ্মীর বার। তাই এই দিনটিতে একেবারেই আমিষ খাবার খাওয়া উচিৎ নয়। এই দিনে আমিষ খেলে বা মদ্যপান করলে মা লক্ষ্মী আপনার গৃহ ত্যাগ করবেন এবং আপনি প্রবলভাবে আর্থিক সংকটে পড়বেন।

৪. কাপড় কাচা, ঝুল ঝাড়া, ঘর পরিষ্কার করা — এই ধরনের কাজ বৃহস্পতিবারে করবেন না। এই দিনে এসব কাজ করলে আপনার শিক্ষা, ধর্ম ও আর্থিক ক্ষেত্রে বৃহস্পতির কুপ্রভাব পড়বে। আপনার সামাজিক সম্মান ক্ষুন্ন হতে পারে। দরিদ্রতাও নেমে আসতে পারে আপনার সংসারে।

 

৫. বৃহস্পতিবারে কখনোই কাউকে টাকা ধার দেবেন না, এবং কারোর থেকে টাকা ধার নেবেনও না৷ মনে রাখবেন, এই দিনে টাকা ধার করলে মা লক্ষ্মী, যিনি ধনের দেবী, অসন্তুষ্ট হন এবং আপনার জীবনও সেই ক্ষেত্রে শ্রীহীন হয়ে উঠবে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এবার জেনে রাখুন, মা লক্ষ্মীর পূজায় কী কী ভুলেও ব্যাবহার করবে না।

★ লোহা বা স্টিলের বাসন লক্ষ্মী পুজোয় ব্যাবহার করতে নেই। লোহা দিয়ে অলক্ষ্মীর পুজো হয়৷

★ মা লক্ষ্মীর পুজোয় ঘন্টা বাজাতে নেই। এতে মা লক্ষ্মী আমাদের ত্যাগ করেন।

 

★ মা লক্ষ্মীকে কখনোই তুলসীপাতা দিতে নেই। তবে পাশে নারায়ণ থাকলে পুজোর পর নারায়ণকে তুলসী পাতা অবশ্যই দিতে হবে।

★যেখানে মা লক্ষ্মীর পুজো করবেন সেখানে লক্ষ্মীর পা অবশ্যই আঁকবেন। এমনকি যে দুয়ার দিয়ে মা লক্ষ্মী প্রবেশ করবেন সেখানেও লক্ষ্মীর ওা আঁকবপন।

★ প্রদীপ ও ধূপকাঠি কখনোই মা লক্ষ্মীর পূজায় হাতের বাঁ দিকে রাখবেন না। এতে মা লক্ষ্মী রুষ্ট হবেন এবং আপনার পুজো ব্যার্থ হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!