এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ৮০ কোটি টাকা প্রতারণার অভিযোগ, জোর চাঞ্চল্য রাজ্যে!

৮০ কোটি টাকা প্রতারণার অভিযোগ, জোর চাঞ্চল্য রাজ্যে!



ফের বড়সড় প্রতারণার অভিযোগ উঠল এরাজ্যে। সূত্রের খবর, এবার ভুয়ো কোম্পানি খুলে ৮০ কোটি টাকার জিএসটি প্রতারণার অভিযোগ উঠল। যে ঘটনায় ইতিমধ্যেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। জানা গেছে, মিথ্যে ইনভয়েস দাখিল করে সরকারের কাছ থেকে কিছু ব্যক্তি কোটি কোটি টাকা তুলে নিচ্ছে। আর সেই ঘটনার রেশ ধরেই গত মঙ্গলবার সকালে এর সাথে জড়িত দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জেনারেল অফ জিএসটি ইন্টেলিজেন্সের কলকাতা জোনাল ইউনিট।

প্রসঙ্গত উল্লেখ্য, সারাদেশে কাগুজে কোম্পানি খুলে সরকারের কাছ থেকে টাকা আদায় করার প্রবণতা দিনকে দিন বাড়ছে। তবে সারা দেশের মধ্যে পশ্চিমবঙ্গের কলকাতায় এই ধরনের কোম্পানির সংখ্যা সব থেকে বেশি থাকায়, তা নিয়ে চলছে তদন্ত। আর সেই তদন্ত করতে গিয়েই কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে পড়ে। তদন্তকারীদের অভিযোগ, এই কোম্পানিগুলোর সন্ধান করতে গিয়ে দেখা যায়, খাতায়-কলমে তারা বিভিন্ন দ্রব্য উৎপাদন করে বলে দাবি করেছে। কিন্তু বাস্তবে তার কোনো মিল নেই। আর এরপরই তদন্ত করতে গিয়ে দুই ব্যক্তির খোঁজ মেলে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশের দাবি, এই কোম্পানি খোলার ক্ষেত্রে আরওসি থেকে অনুমোদন নিয়ে বড়বাজারে তাদের অফিস আছে বলে দেখানো হয়েছে। পরবর্তীতে ইনভয়েস জমা দিয়ে সরকারের কাছ থেকে কোটি কোটি টাকা তোলা হয়েছে বলে অভিযোগ। আর এর ফলেই বিপুল সমস্যার সম্মুখীন হচ্ছে সরকার পক্ষ। ইতিমধ্যেই যে দুই ব্যক্তিকে ধরা হয়েছে, সেই দুই ব্যক্তি জেরায় এই ব্যাপারে তাদের স্বীকারোক্তি দিয়েছেন।

এদিন এই প্রসঙ্গে এক অফিসার বলেন, “কলকাতা, ব্যাঙ্গালোর সহ দেশের বিভিন্ন প্রান্তে থাকা একাধিক কাগুজে কোম্পানি এই সমস্ত ইনভয়েস কিনত। তা জমা দিয়েই সরকারের কাছ থেকে টাকা আদায় করত।” সব মিলিয়ে এখন ভুয়ো কোম্পানি খুলে 80 কোটি টাকার জিএসটি প্রতারণার চক্র ফাঁস হওয়াতেই শোরগোল পড়ে গেল সর্বত্র।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!