এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ৪০ পেরোনো তৃণমূল নেতানেত্রীদের জন্য বড়সড় দুঃসংবাদ! রদবদলের আবহে জানুন বিস্তারিত

৪০ পেরোনো তৃণমূল নেতানেত্রীদের জন্য বড়সড় দুঃসংবাদ! রদবদলের আবহে জানুন বিস্তারিত



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ঢাকের কাঠি অবশেষে পরেই গেল। গত ২১ সে জুলাই তৃণমূলের শহিদ দিবসের ভার্চুয়াল মঞ্চ থেকে স্বহস্তে ভোটের রনবাদ্য বাজিয়েই দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বান্দ্যোপাধ্যায়। আর আসন্ন এই নির্বাচনে মুখ্যমন্ত্রী বিশেষ ভাবে ভরসা রেখেছেন নিজ দলের যুব যোদ্ধাদের উপরে। দলের যুব সদস্যদের বেশি করে সামনে এনে, তাদের দ্বারা তিনি কাছে টানতে চান রাজ্যের যুবকদের, এমনটাই বিভিন্ন মহলের ধারণা।

আর এর ফলে আগামী ভোটের আগে তৃণমূল দলের তথা সংগঠনের ব্যাপক রদবদলের পাশাপাশি তৃণমূল যুব সংগঠনেও ঘটানো হচ্ছে বিরাট পরিবর্তন। প্রসঙ্গত,সম্প্রতি তৃণমূল দলের একাধিক জেলা সভাপতিকে পদ থেকে বরখাস্ত করা হয়েছে। তৃণমূলের রাজ্য কমিটি থেকে শুরু করে জেলা সভাপতি পর্যন্ত পুরোনোদের স্থলে নতুন মুখ আনছেন মুখ্যমন্ত্রী। সংবাদসূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার তৃণমূল যুব কংগ্রেসের একটি বৈঠকে আয়োজন করা হয়েছিল।

ভার্চুয়াল এই বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃণমূলের রাজ্য ও জেলা কমিটির বিভিন্ন নেতা, নেত্রীদের সঙ্গে আলোচনা চালান তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে জানানো হয়েছে যে, এখন থেকে তৃণমূল যুব শাখায় জেলায় কার্যকরী সভাপতির পদ রাখা হবে না, সেইসঙ্গে তৃণমূল জেলা কমিটিতে ৪০ বছর বয়সের উর্ধের কোন তৃণমূল সদস্য নিজের নাম নথিভুক্ত রাখতে পারবেন না। বৈঠকের এই সিদ্ধান্তের পরেই সিঁদুরে মেঘ দেখছেন ৪০ পেরোনো তৃণমূল দলের সদস্যরা। এর ঘোষণার পর থেকে তৃণমূল দলের অঞ্চল পর্যন্ত থাকা বিভিন্ন কমিটি গুলি ভেঙে দেওয়া হয়েছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

পুরোনো কমিটি গুলি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামি ১০ ই আগস্টের মধ্যেই সমস্ত জেলায় এই নতুন কমিটিগুলি গঠনের কাজ সম্পূর্ণ করে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। নিজের অঞ্চল তথা জেলায় পরিচিতি রয়েছে, সেই সঙ্গে স্বচ্ছ ভাবমূর্তির অধিকারী যুবক-যুবতীদের নিয়েই নতুন কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে কোলকাতাস্থিত তৃণমূল ভবনের পক্ষ থেকে। সেইসঙ্গে তৃণমূলের যুব সংগঠনে দায়িত্বপ্রাপ্ত সদস্য ও সমস্যাদের নতুন উদ্যমে নিজ দায়িত্ব পালনের মাধ্যমে সংগঠনকে শক্তিশালী করার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে, নিজ দায়িত্ব পালনের পাশাপাশি রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি তথা করোনা সম্পর্কিত নানা বিধি- নিষেধ গুলিকেও গুরুত্ব সহকারে পালনের নির্দেশ দেওয়া হয়েছে। আলোচ্য বৈঠকে আরো বলা হয়েছে যে, প্রতি তিন মাস অন্তর-অন্তর দলের প্রত্যেক যুব সদস্যের কাজ-কর্ম পর্যবেক্ষন ও পর্যালোচনা করা হবে। বৈঠকে আরো বলা হয়েছে, প্রথমে টাউন, ব্লক, অঞ্চলের সভাপতি হিসাবে দুজন করে নামের তালিকা কোলকাতাস্থিত তৃণমূল ভবনে দিতে হবে। তারপর লিস্টে থাকা সেই ব্যক্তিদের সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ ভাবে খোঁজ খবর নিয়ে সভাপতির নাম চূড়ান্ত করা হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!