এখন পড়ছেন
হোম > জাতীয় > একুশে জুলাইয়ের মঞ্চ থেকে মোদী শাসনের অবসানের ডাক দিয়ে সর্বভারতীয় স্তরে কতটা ছাপ ফেললেন মমতা ব্যানার্জ্জী?

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে মোদী শাসনের অবসানের ডাক দিয়ে সর্বভারতীয় স্তরে কতটা ছাপ ফেললেন মমতা ব্যানার্জ্জী?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশে জুলাই এর মঞ্চকে তৃণমূল নেত্রী যে সর্বভারতীয় স্তরে পৌঁছানোর জন্য ব্যবহার করবেন, তা নিয়ে একপ্রকার নিশ্চিত ছিলেন বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের অনুমান সঠিক করে ভার্চুয়ালি তৃণমূল নেত্রী পৌঁছে গিয়েছেন দেশের সর্বত্র। দিল্লির বুকেও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রেখেছেন ভার্চুয়ালি এবং সেখানে মোদি বিরোধী মঞ্চে উপস্থিত হয়েছিলেন দেশের একাধিক বিরোধী নেতৃত্ব। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন সমস্ত জাতীয় এবং আঞ্চলিক নেতাদের অভিনন্দন জানিয়ে তাঁর বক্তব্য শুরু করেন। পাশাপাশি বাংলা ও হিন্দি উভয় ভাষাতেই তিনি নিজের বক্তব্য পেশ করেছেন।

একই সাথে বিধানসভা নির্বাচনে জয়ের জন্য তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। নেত্রীর বক্তব্যে প্রথম থেকে শেষ পর্যন্ত গেরুয়া শিবিরের বিরুদ্ধে একাধিক ক্ষোভ প্রকাশ পেয়েছে। কার্যত বিজেপিকে তৃণমূল নেত্রী ক্ষতবিক্ষত করতে চেয়েছেন এজেন্সি শক্তি, মাসল পাওয়ার এবং মানি পাওয়ার ব্যবহার করার অভিযোগে। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা নির্বাচনকালে যেভাবে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব অর্থাৎ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বাংলার বুকে ডেলি প্যাসেঞ্জারি করেছিলেন, সে কথাও উল্লেখ করেন। কিন্তু বাংলার মানুষ যে তৃণমূলের ওপর আস্থা রেখেছেন সেজন্য তিনি বাংলার মানুষকে ধন্যবাদ জানান।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বুধবার , ত্রিপুরায় বিজেপি তৃণমূলের ওপর হামলা চালায় বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রী। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় পেগাসাস নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন। মোদি সরকারের আমলে যে ভাবে সমস্ত গণতান্ত্রিক কাঠামো ভেঙে যাচ্ছে তা ভয়াবহ বলে ব্যাখ্যা করেন তিনি। পেগাসাস বিতর্কে এবার সুপ্রিমকোর্টের হস্তক্ষেপ চাইলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী। একই সাথে করোনার দ্বিতীয় ওয়েভে চার লক্ষ মানুষের প্রাণ গেছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। এবং এর পেছনে মোদি সরকারের অপদার্থতার উল্লেখ করেন তিনি। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মূল্যবৃদ্ধির অভিযোগ আজ সর্বভারতীয় স্তরে তুলে ধরেন তৃণমূল সুপ্রীমো।

দেশজুড়ে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম যেভাবে বাড়ছে, তা নিয়ে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। একইসাথে রাজ্যে তৃণমূল শাসনে বিভিন্ন প্রকল্পের উল্লেখ করে উন্নয়নের খতিয়ান তুলে ধরেন মমতা ব্যানার্জি। এক্ষেত্রে বাংলাকে সারাদেশের সঙ্গে তিনি মডেল রূপে ব্যাখ্যা করলেন। পাশাপাশি 24 এর লোকসভা নির্বাচনে মোদি সরকারের অবসান ঘটাতে দেশের সমস্ত বিরোধী শক্তিকে একজোট হওয়ার বার্তাও দিলেন তিনি। উন্নত দেশ গড়ার লক্ষ্যে সবাইকে এগিয়ে আসার আহ্বান করলেন আজ মমতা ব্যানার্জি। আপাতত একুশে জুলাইয়ের মঞ্চ থেকে যে লড়াইয়ের সূত্রপাত করলেন তৃণমূল নেত্রী দেশজুড়ে, সেই লড়াই কতটা প্রাসঙ্গিকতা পায়, এখন সেদিকেই নজর ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!