এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > 21 শে জুলাইয়ের ভার্চুয়াল মঞ্চ থেকে কী বার্তা দেবেন তৃণমূল সুপ্রীমো মমতা ব্যানার্জ্জী? নজর সবার সেদিকেই

21 শে জুলাইয়ের ভার্চুয়াল মঞ্চ থেকে কী বার্তা দেবেন তৃণমূল সুপ্রীমো মমতা ব্যানার্জ্জী? নজর সবার সেদিকেই



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচনে জয়ের পর তৃণমূল নেত্রী বার্তা দিয়েছিলেন একুশে জুলাইয়ের মঞ্চে দেখা হবে। কিন্তু করোনা পরিস্থিতির জেরে গত বছরের মতো এ বছরেও ভার্চুয়ালি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তব্য পেশ করবেন। কিন্তু এবারের একুশে জুলাইইয়ের শহীদ দিবস পালন নিয়ে ব্যাপক কৌতুহল রাজনৈতিক মহলে। কার্যত একুশে বিধানসভা নির্বাচনের পর সর্বভারতীয় স্তরে মোদি বিরোধী অন্যতম মুখে উঠেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে সেই পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায় কি বার্তা দেন, সেদিকেই এখন নজর সবার। 21 শে জুলাই শহীদ দিবস পালন তৃণমূলের আজকের নয়, দীর্ঘদিনের কর্মসূচী।

নানান রাজনৈতিক ওঠাপড়ার সাক্ষী এই 21 শে জুলাই। কার্যত দলের শহীদ কর্মীদের প্রতি শ্রদ্ধার্ঘ্য জানানো হয় একুশে জুলাই এর দিনটিকে। এই অবস্থায় আগামীকাল 21 শে জুলাই শহীদ দিবস পালনের ক্ষেত্রে সর্বভারতীয় রাজনীতিতে বিজেপি বিরোধী হিসাবে তৃণমূল কিভাবে নিজেদের পেশ করে, সেটাই দেখার। পাশাপাশি বিধানসভা নির্বাচনের পর এখন যে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য দিল্লির মসনদ থেকে মোদি শাসনের অবসান, তা নিয়ে কোনো সন্দেহ নেই বিশেষজ্ঞদের। সেক্ষেত্রে এবারের একুশে জুলাই বিশেষভাবে উল্লেখযোগ্য। তৃণমূলের পক্ষ থেকে সারা ভারত জুড়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ প্রচারিত করা হবে। উত্তর প্রদেশের বিভিন্ন জেলায় তৃণমূলের শহীদ দিবস পালন হবে।

জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে ভারতের বিভিন্ন আজ্যে তৃণমূল নেত্রীর ভাষণ সম্প্রচার করা হবে বলে জানা যাচ্ছে। ত্রিপুরার একাধিক জায়গাতেও মমতা ব্যানার্জীর ভাষণ দেখানো হবে বলে জানা গিয়েছে। আগামীকাল দুপুর দুটোয় কালীঘাটের বাড়ি থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ভাষণ দেওয়া শুরু করবেন। অন্যদিকে রাজনৈতিক মহলে বিভিন্ন গুঞ্জন শুরু হয়েছে, আগামীকাল একুশে জুলাই এর ভাষণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি বার্তা দিতে চলেছেন তাই নিয়ে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অনেকেই মনে করছেন, কিভাবে বাংলায় বিজেপিকে পরাস্ত করেছেন মমতা ব্যানার্জ্জী তার উল্লেখ করে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলিকে আরো আগ্রাসী হবার বার্তা দিতে পারেন। আবার অনেকে বলছেন, 2024 এর লোকসভা নির্বাচনে সারাদেশ থেকে বিজেপিকে সরানোর বার্তা দিয়ে বিজেপি বিরোধী ঐক্য গড়ার জন্য বিশেষ পদক্ষেপ নিতে পারেন তৃণমূল সুপ্রীমো। তবে সবথেকে উল্লেখযোগ্য যে বিষয় নিয়ে আলোচনা হচ্ছে, সেটি হল যেসব দলবদলু নেতারা বিজেপি থেকে ফিরে আসতে চাইছেন পুরনো দলে সেইসব নেতাদের জন্য বিশেষ পদক্ষেপ নেওয়া হতে পারে।

দলে ফিরিয়ে নেওয়ার জন্য একুশে জুলাইয়ের মঞ্চ তৃণমূল বেছে নিতে পারে। কার্যত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একুশে জুলাইয়ের ভার্চুয়াল মঞ্চ থেকে কী বার্তা দেবেন, তা নিয়ে অনুমান হয়তো অনেক কিছুই করা হচ্ছে কিন্তু নির্দিষ্টভাবে কিছু জানতে গেলে অপেক্ষা করতে হবে আগামী কাল দুপুর দুটো পর্যন্ত। তৃতীয়বারের জন্য রাজ্য দখল করে তৃণমূল নেত্রী বিজেপিকে ধরাশায়ী করার জন্য নতুন কোন পদক্ষেপ গ্রহণ করতে চলেছেন, কার্যত সেদিকেই নজর বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!