এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > 2021 সালের মে মাসে গোটা উত্তরবঙ্গ গেরুয়া হয়ে যাবে। – তৃণমূলের ঘুম উড়িয়ে দাবি অমিতের দূতের

2021 সালের মে মাসে গোটা উত্তরবঙ্গ গেরুয়া হয়ে যাবে। – তৃণমূলের ঘুম উড়িয়ে দাবি অমিতের দূতের



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিজেপির পাখির চোখ যে বাংলা, তা ইতিমধ্যেই প্রমাণিত হয়ে গিয়েছে। বিহার বিধানসভা নির্বাচনের পর্ব সমাপ্ত হতে না হতেই বাংলাকে পাখির চোখ করে ভিন রাজ্যের পাঁচ নেতাকে বাংলার দায়িত্ব দিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। যেখানে সর্বভারতীয় ক্ষেত্রে সাফল্য লাভ করায় পাঁচ নেতা এখন রাজ্যে পড়ে থেকে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নানা ব্লু প্রিন্ট তৈরি করবেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

স্বাভাবিক ভাবেই অন্য রাজ্য থেকে নেতাদের আগমনে কিছুটা হলেও চিন্তিত হয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। যার ফলে বহিরাগত তত্ত্বকে সামনে এনে বিজেপিকে পাল্টা কোণঠাসা করতে মরিয়া হয়ে উঠেছে তারা। তবে বিজেপির সর্বভারতীয় চাণক্য তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দূত হিসেবে রাজ্যে পা রেখেই তৃণমূল সরকারের বিরুদ্ধে হুংকার ছাড়লেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য।

যেখানে আগামী বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে তৃণমূল একটিও আসন পাবে না বলে দাবি করেছেন বিজেপির এই হেভিওয়েট নেতা। স্বভাবতই অমিত শাহের দূত তথা রাজ্য বিজেপির সহ পর্যবেক্ষক হিসেবে অমিত মালব্য বাংলায় পা রাখার সাথে সাথে যেভাবে উত্তরবঙ্গের তৃণমূলকে শূন্য করার কথা জানিয়ে দিলেন, তাতে নিঃসন্দেহে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে বাংলার রাজনৈতিক মহলে।

সূত্রের খবর, এদিন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ করেন বিজেপির এই কেন্দ্রীয় নেতা। যেখানে তিনি বলেন, “আসন্ন বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গের একটি আসনও জিততে পারবে না তৃণমূল। 2021 সালের মে মাসে গোটা উত্তরবঙ্গ গেরুয়া হয়ে যাবে। উত্তরবঙ্গকে দিনের পর দিন অবহেলার চোখে দেখেছেন বাংলার মুখ্যমন্ত্রী। এবারের বিধানসভা নির্বাচনে তার মাশুল তৃণমূলকে গুনতে হবে। উত্তরবঙ্গ দখলের স্বপ্ন আপনি ভুলে যান। আপনি আপনার ভোট গণনা থেকে উত্তরবঙ্গকে সম্পূর্ণ বাদ দিয়ে দিন।”

একাংশ বলছেন, গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের আটটি লোকসভা কেন্দ্রের মধ্যে সাতটি আসন দখল করেছিল ভারতীয় জনতা পার্টি। যেখানে একটি আসন দখল করেছিল কংগ্রেস। স্বাভাবিক ভাবেই তৃণমূল কংগ্রেস উত্তরবঙ্গে একটি আসনও দখল করতে পারেনি। আর এরপর থেকেই সেখানকার সংগঠনকে মজবুত করতে নানা পরিকল্পনা শুরু করেছে শাসকদল। কিন্তু এবার যেভাবে বাংলার সংগঠনের দায়িত্ব নেওয়ার সাথে সাথেই উত্তরবঙ্গে তৃনমূলকে শূন্য করে দেওয়ার কথা জানালেন বিজেপির আইটি সেলের প্রধান, তাতে নিঃসন্দেহে রাজ্য রাজনীতিতে গুঞ্জন ছড়িয়ে পড়তে শুরু করেছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

পর্যবেক্ষকদের মতে, পুজোর আগেই উত্তরবঙ্গে এসে সাংগঠনিক বৈঠক করে গেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। যেখানে উত্তরবঙ্গের প্রতিটি আসন যাতে দখল করা যায়, তার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন তিনি। আর এরপর থেকেই চাঞ্চল্য ক্রমশ বাড়তে শুরু করেছিল। বিজেপি যে উত্তরবঙ্গ দখলে আগামী বিধানসভা নির্বাচনের আগে উঠেপড়ে লাগবে, তা কার্যত স্পষ্ট হয়ে গিয়েছিল সকলের কাছে।

আর এবার জোনভিত্তিক যেভাবে বিজেপি নেতাদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে, তাতে প্রত্যেকটি নেতাই দলকে ভালো ফল করাতে উদ্যোগী হয়ে উঠেছে। যার ফলস্বরুপ উত্তরবঙ্গে আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস একটিও আসন পাবে না বলে রাজ্য বিজেপির সহ পর্যবেক্ষক অমিত মালব্য কার্যত হুংকার দিয়ে বসলেন। আর বিজেপির সর্বভারতীয় নেতার এই কথায় তৃণমূল কংগ্রেসের ঘুম যে অনেকটাই উড়ে যেতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!