এখন পড়ছেন
হোম > জাতীয় > লক্ষ্য 2019-এর লোকসভা নির্বাচন, তাই রাজ্য বিজেপিকে নতুন নির্দেশিকা পাঠালেন অমিত শাহ

লক্ষ্য 2019-এর লোকসভা নির্বাচন, তাই রাজ্য বিজেপিকে নতুন নির্দেশিকা পাঠালেন অমিত শাহ



লোকসভা নির্বাচন এগিয়ে আসছে। একদিকে বিজেপি অন্যদিকে বিজেপি বিরোধী জোট। মোদী ও বিজেপিকে আটকাতে জাতীয় স্তরে দানা বাধছে সমস্ত রাজনৈতিক দলগুলো। এমনকী বিভিন্ন রাজ্যে বিরোধী দলগুলোর মধ্যে যে জোটের সম্ভাবনা তৈরি হচ্ছে তাতে আগামী দিনে প্রবল সমস্যায় পড়তে হতে পারে কেন্দ্রের শাসকদলকে। আর তাই ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যে সহযোগী খোঁজার কাজে নেমে পড়েছেন গেরুয়া শিবিরের নেতারা। সূত্রের খবর,ইতিমধ্যেই প্রত্যেকটি রাজ্যের ইউনিটগুলিকে বিজেপি সর্বভারতীয় সভাপতি আমিত শাহ নির্দেশ দিয়েছেন সম্ভাব্য সহযোগীর খোঁজ করতে। যাদের অঞ্চলগত বা সামাজিক কোনোও একটি অংশের ওপর প্রভাব রয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

উদাহরন হিসাবে বিহারের রাষ্ট্রীয় লোক সমতা পার্টি এবং উত্তরপ্রদেশের সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি এবং আপনা দল। এরা 2014 র নির্বাচনে এনডিএর আসন বাড়াথে সাহায্য করেছিল। জানা গেছে, 2014 সালে লোকসভা নির্বাচনে যদি কংগ্রেস, বিএসপি, এসপি, আরএলডি, আরজেডি, জেজেএম,জেভিএম জোট করত তাহলে বিজেপির 64 টি আসন কমত। অন্যদিকে এই প্রথম চারটি দল এবার যদি 2019 র ভোটে বিজেপির বিরুদ্ধে একসাথে লড়ে তবে 80 টি লোকসভা আসনবিশিষ্ট উত্তরপ্রদেশে বিগত বছরের মত 71 টি আসন আরপাবে না বিজেপি। সেক্ষেত্রে বিজেপি হারাতে পারে 49 টি আসন। আর তাই এই 2019 এ চোখ কান খোলা রেখে বিরোধীরা ঠিক কোন স্ট্র্যাটেজীতে লড়বে সেকথা জেনে নিজেদের সহযোগী বন্ধুদের খুজে বের করে নির্বাচনী প্রস্তুতি শুরু করবার জন্য রাজ্য নেতদের নির্দেশ পাঠালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!