এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > আবারো গেরুয়া শিবিরে বড় ধাক্কা তৃণমূলের, বিজেপির গড় থেকেই ছিনিয়ে নিল দুই প্রভাবশালী নেতাকে

আবারো গেরুয়া শিবিরে বড় ধাক্কা তৃণমূলের, বিজেপির গড় থেকেই ছিনিয়ে নিল দুই প্রভাবশালী নেতাকে



লোকসভা নির্বাচনে বাংলা থেকে ১৮ টি আসন ছিনিয়ে নেওয়ার পর থেকেই গেরুয়া শিবির তাল ঠুকতে থাকে এবার লক্ষ্য নবান্নের কুর্শি। ২০২১-এ বাংলায় পরিবর্তনের পরিবর্তন হওয়া নাকি শুধুমাত্র সময়ের অপেক্ষা। তৃণমূল ত্যাগী বিজেপি নেতা মুকুল রায় জানিয়ে দেন লোকসভা নির্বাচনের মত তৃণমূল কংগ্রেসেরও নাকি মোট ৬ দফায় তিনি ভাঙন ধরবেন। আর নিজের দেওয়া কথা মত তিনি সেই কাজ শুরুও করেন।

দিল্লিতে রোজই বিকেলে বিজেপির হেড কোয়ার্টারে কোনো না কোনো তৃণমূল নেতা-নেত্রীর গেরুয়াকরণ যেন নিয়ম হয়ে গিয়েছিল। আর এরফলে একের পর এক পঞ্চায়েত-পুরসভার রঙ সবুজ থেকে গেরুয়া হতে শুরু করে। আর এইরকম আবহেই বিজেপিতে যোগদান করেন বিতর্কিত তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম। যে ঘটনায় বিজেপি অন্দরেই তীব্র বিতর্ক শুরু হয়ে যায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এমনকি, বিতর্কের জেরে মনিরুল ইসলাম দল ছাড়তে চান বলেও খবর সামনে আসতে থাকে। আর এরপর থেকেই যেন উল্টো পালে হাওয়া বইতে থাকে। তৃণমূল থেকে বিজেপিতে যাঁরা যোগদান করেছিলেন তাঁদের ‘ঘর ওয়াপসি’ শুরু হয়। শুধু তাই নয়, এই দলবদলের জেরে, বিজেপির কঠিন দুর্গগুলিতেও বড়সড় ফাটল ধরাতে শুরু করে ঘাসফুল শিবির। বহু প্রভাবশালী বিজেপি নেতাই ধীরে ধীরে তৃণমূলের উন্নয়নের নৌকায় সওয়ার হতে থাকেন।

আর সেই ঘটনার সঙ্গেই সাযুজ্য রেখে আজ আরেক গেরুয়া গড়ে বড়সড় ধাক্কা দিল তৃণমূল। স্থানীয় সূত্রের খবর, আজ বিনপুর ২ ব্লকের বিজেপির দুই প্রভাশালী নেতা তথা পঞ্চায়েত সমিতির সদস্য শম্ভু দুলে ও সলিল কর্মকার তৃণমূলে যোগদান করলেন। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে এই বা অঞ্চল কার্যত গেরুয়া শিবিরের দুর্ভেদ্য দুর্গ হয়ে উঠেছিল। কিন্তু বর্তমানে রোজই কোথাও না কোথাও গেরুয়া শিবিরে বড়সড় ভাঙন ধরাচ্ছে তৃণমূল। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, এই দুই প্রভাবশালী নেতার দলবদলে স্থানীয়স্তরে গেরুয়া শিবিরে আগামীদিনে আরও বড় ঢাকা লাগতে চলেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!