এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ২১ এর আগেই গেরুয়া পাগড়ি মাথায় শুভেন্দুর পোস্টার, তবে কি ইঙ্গিত ওদিকেই, চাপ বাড়ল তৃনমূলের

২১ এর আগেই গেরুয়া পাগড়ি মাথায় শুভেন্দুর পোস্টার, তবে কি ইঙ্গিত ওদিকেই, চাপ বাড়ল তৃনমূলের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – শুভেন্দু অধিকারীকে নিয়ে এমনিতেই জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে। দল এবং সরকারের সঙ্গে দূরত্ব স্থাপন করে তার নানা কর্মসূচিকে ঘিরে প্রশ্ন তৈরি হয়েছে শাসকদলের অন্দরমহলে। অনেকেই দাবি করতে শুরু করেছেন, খুব দ্রুত শুভেন্দু অধিকারী তার রাজনৈতিক ভবিষ্যৎ সিদ্ধান্তের কথা জানিয়ে দিতে পারেন। যার ফলে চাপ বাড়তে পারে তৃণমূল কংগ্রেসের। তবে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেবেন, নাকি নতুন কোনো দল গঠন করবেন, তা এখন চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে রাজনৈতিক মহলের কাছে।

ইতিমধ্যেই নন্দীগ্রাম দিবসের দিন অরাজনৈতিক সভায় উপস্থিত হয়ে বক্তব্যের শেষে “ভারতমাতা জিন্দাবাদ” বলে মন্তব্য করেছিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী। যাকে কেন্দ্র করে জল্পনা ক্রমশ দানা বাঁধতে শুরু করেছিল। আর এবার মাথায় গেরুয়া পাগড়ী ঘিরে শুভেন্দু অধিকারী ভবিষ্যৎ রাজনৈতিক পদ্ধতি নিয়ে জল্পনা ছড়িয়ে পড়তে শুরু করল।

সূত্রের খবর, বর্তমানে রাজ্যের বিভিন্ন জায়গায় শুভেন্দু অধিকারীর পোস্টার পড়তে দেখা যাচ্ছে। যেখানে নীচে লেখা রয়েছে, আমরা দাদার অনুগামী। রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা হলেও, সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় বা তৃণমূলের কোনো চিহ্ন নেই। গত 31 অক্টোবর শুভেন্দুবাবুর সমর্থনে পুরুলিয়ায় একটি পোস্টার দেখা গিয়েছিল। কিন্তু দুই সপ্তাহ কেটে যাওয়ার পর সেই পুরুলিয়াতে তার সমর্থনে আবার একটি পোস্টার পড়ল। কিন্তু এই পোস্টারকে কেন্দ্র করে এবার জল্পনা বৃদ্ধি হতে শুরু করেছে।

যেখানে সাহেববাঁধ এলাকায় পোস্টারে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর ছবিতে দেখা যাচ্ছে তার মাথায় গেরুয়া রঙের পাগড়ি রয়েছে। আর বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে যখন শুভেন্দুবাবুকে নিয়ে জল্পনা তীব্র হচ্ছে, তখন তার এইরকম ছবি পোস্টারে দেওয়া নিয়ে কার্যত গুঞ্জন তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

তাহলে কি এই পোস্টার শুভেন্দুবাবুর ভবিষ্যৎ রাজনৈতিক সিদ্ধান্তকে কিছুটা হলেও ইঙ্গিত করল? তাহলে কি সত্যিই এবার তিনি যোগদান করতে চলেছেন ভারতীয় জনতা পার্টিতে? একাংশ বলছেন, শুভেন্দু অধিকারীর অনেক ছবি ছিল। সেগুলো না দিয়ে বেছে বেছে গেরুয়া পাগড়ী ধারণ করা শুভেন্দু অধিকারীর ছবি কেন সেই পোস্টারে দেওয়া হল!

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ইতিমধ্যেই এই ব্যাপারে তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করেছে ভারতীয় জনতা পার্টি। এদিন এই প্রসঙ্গে পুরুলিয়া জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিবেক রঙ্গা বলেন, “পরপর পোস্টার পড়ছে। তৃণমূল দলটা গোষ্ঠীদ্বন্দ্বে ভরে গেছে। আর কয়েক মাস পর ভোট। তৃনমূল আর ঘুরে দাঁড়াতে পারবে না।” যদিও বা শুভেন্দু অধিকারীর পোস্টারে তার মাথায় গেরুয়া পাগড়ীকে নিয়ে যে জল্পনা তৈরি হয়েছে, তাকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেস।

এদিন এই প্রসঙ্গে পুরুলিয়া জেলা তৃণমূলের মুখপাত্র নব্যেন্দু মাহালি বলেন, “এটা সম্পূর্ণ ব্যক্তিগত বিষয়। এর সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই। কে কি পোস্টার দিচ্ছে, তা গুরুত্ব দিচ্ছি না।” তবে তৃণমূলের পক্ষ থেকে যে কথাই বলা হোক না কেন, শুভেন্দুবাবুকে নিয়ে যখন জল্পনা চলছে, তখন তার মাথায় গেরুয়া পাগড়ি ধারণ করা এই রকম পোস্টার নিঃসন্দেহে সেই জল্পনাকে তীব্র করতে শুরু করল। তাহলে কি এই পোস্টার থেকেই আগামী দিনে শুভেন্দুবাবুর রাজনৈতিক ভবিষ্যৎ নতুন কোনো ইঙ্গিত বহন করবে! এখন সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!