এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ফের কৈলাশ-মুকুল ম্যাজিক! রাজ্যের আরও এক পুরসভা চলে এল বিজেপির হাতে

ফের কৈলাশ-মুকুল ম্যাজিক! রাজ্যের আরও এক পুরসভা চলে এল বিজেপির হাতে



আগামী বিধানসভা নির্বাচনে বাংলায় পরিবর্তনের পরিবর্তন করার লক্ষ্যে ক্রমশ এগিয়ে চলেছে বিজেপির কৈলাশ বিজয়বর্গীয় ও মুকুল রায় জুটি। লোকসভা নির্বাচনে সবাইকে চমকে দিয়ে বাংলা থেকে বিজেপি ১৮ টি আসন জিতে নেওয়ার পরেই – মুকুল রায় হুঙ্কার ছেড়েছিলেন আগেই ছমাসের মধ্যে নাকি তৃণমূল কংগ্রেস দলটাই থাকবে না! আর সেই লক্ষ্যে তৃণমূল-বাম-কংগ্রেসের একাধিক বিধায়ককে দলে নেওয়া ছাড়াও শাসকদলের একাধিক কাউন্সিলরকেও দলে টানে বিজেপি।

কিন্তু এরপরেই লাভপুরের বিতর্কিত বিধায়ক মনিরুল ইসলাম বিজেপিতে যোগ দিতেই শুরু হয়ে যায় তীব্র বিতর্ক। বিজেপির একাংশ ও সঙ্ঘ এই যোগদানের বিরোধিতা করে প্রকাশ্যেই প্রতিবাদ জানাতে থাকে। পরিস্থিতি, এমন দিকে এগোয়, যে মনিরুল ইসলাম বিজেপি থেকে ইস্তফা পর্যন্ত দেওয়া মনস্থ করে ফেলেন। কিন্তু, শেষপর্যন্ত অবশ্য নিজেদের মধ্যে আলোচকনার মাধ্যমে এর সুষ্ঠু সমাধান করে নেন গেরুয়া শিবিরের নেতারা।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু, এতসব বিতর্কের মাঝেই থমকে গিয়েছিল বিজেপিতে যোগদানের প্রক্রিয়া। যেখানে ২৩ শে মে ফল বেরোনোর পর প্রায় প্রতিদিনই তৃণমূলের কোনো না কোন বড় নাম বিজেপিতে যোগ দিচ্ছিল – সেখানে মনিরুল-কাণ্ডের পর আর সেভাবে তা শোনা যায় নি। কিন্তু, আমরা সকালেই এক প্রতিবেদনে জানিয়েছিলাম – সঙ্ঘের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে এই যোগদান নিয়ে খোলাখুলি আলোচনা করেছেন কৈলাশ বিজয়বর্গীয় ও মুকুল রায়। আর সেই বৈঠক সদর্থক হতেই – ফের সক্রিয় হয়ে উঠলেন কৈলাশ-মুকুল জুটি।

আজই দিল্লিতে দার্জিলিং পুরসভার ১৭ জন কাউন্সিলর কৈলাশ-মুকুল জুটির হাত ধরে যোগ দিলেন বিজেপিতে। প্রসঙ্গত, এবারে দার্জিলিঙে ঘাসফুল ফোটাতে মরিয়া ছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাই, সুচতুর পরিকল্পনায় তিনি পাহাড় ছাড়া করেছিলেন বিমল গুরুংকে, ক্ষমতা বাড়িয়েছিলেন তাঁরই ঘনিষ্ঠ বিনয় তামাংয়ের। কিন্তু তাঁর সব আশায় জল ঢেলে দিয়ে সেখানে জয়ী হন বিজেপির রাজু সিং বিস্ত, এমনকি দার্জিলিং বিধানসভার উপনির্বাচনেও জয়ী হন বিজেপি প্রার্থী। আর তারপরেই, আজ দার্জিলিং পুরসভার সিংহভাগ কাউন্সিলর বিজেপিতে যোগ দেওয়ায় – এই পুরাসভাতেও পদ্ম ফোটা এখন শুধু সময়ের অপেক্ষা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!