এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কবে হচ্ছে পৌরসভা নির্বাচন? জেনে নিন

কবে হচ্ছে পৌরসভা নির্বাচন? জেনে নিন



পৌরসভা নির্বাচন দিনক্ষণ ঘোষণা না হলেও, প্রায় বেশ কিছুদিন ধরেই বিভিন্ন রাজনৈতিক দল নিজ নিজ আঙ্গিকে প্রচার প্রক্রিয়ায় ঝাঁপিয়ে পড়েছে। শাসকদল তৃণমূল থেকে শুরু করে বিরোধী দল ভারতীয় জনতা পার্টি, বামফ্রন্ট-কংগ্রেস প্রত্যেকেই নিজেদের মত করে একে অপরের বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছে। পাশাপাশি দেওয়াল লিখন থেকে শুরু কোন ওয়ার্ডে কে প্রার্থী হবে, তা নিয়েও বিভিন্ন রাজনৈতিক দলের অন্দরে চলছে জল্পনা। আর এই পরিস্থিতিতে এবার কবে হবে পৌরসভা নির্বাচন, তার সম্ভাব্য তারিখ প্রকাশ্যে চলে এল। সূত্রের খবর, এপ্রিল মাসেই যাতে পৌরসভা ভোট করা যায়, তার জন্য ইচ্ছা প্রকাশ করেছে রাজ্য সরকার।

জানা গেছে, আগামী 12 এপ্রিল কোলকাতা, হাওড়া এবং দুই পৌরসভার নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে চায় রাজ্য। তবে বাকি পৌরসভাগুলোতে 26 এবং 27 এপ্রিল নির্বাচন করাতে চাইছে নবান্ন। তবে ব্যারাকপুর কর্পোরেশন হয়ে যাওয়ার কারণে ব্যারাকপুরের অন্তর্গত আটটি পৌরসভা এবং সল্টলেক, আসানসোলের ভোট পুজোর পর অনুষ্ঠিত হবে বলে খবর। আর পৌরসভা ভোটের দিনক্ষণ নিয়ে রাজ্য সরকারের মতামত প্রকাশ্যে আসার পরেই এই ব্যাপারে শুরু হয়ে গেল তোড়জোড়। জানা গেছে, এদিন রাজ্য সরকারের ইচ্ছা জানার পরেই কলকাতা, হাওড়া এবং উত্তর 24 পরগনার জেলাশাসকদের নিজের দপ্তরে ডেকে পাঠান রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞদের মতে, প্রথমে এই তিন জেলার পৌরসভা নির্বাচন হওয়ায় সেখানকার জেলাশাসকের ডেকে পাঠিয়েছিলেন নির্বাচন কমিশনার। পরবর্তীতে রাজ্যের বাকি 102 পৌরসভা যে সমস্ত জেলার অন্তর্গত, সেই সমস্ত জেলার জেলাশাসকদের সঙ্গেও বৈঠক করবেন রাজ্য নির্বাচন কমিশনার বলে মনে করছেন সকলে। সব মিলিয়ে পৌরসভা নির্বাচন নিয়ে, নানা মহলে নানা গুঞ্জন থাকলেও অবশেষে সেই নির্বাচনের দিনক্ষণের তারিখ প্রকাশ্যে চলে এল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!