এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > আন্তর্জাতিক যোগ-দিবস পালন করল বীরভূমের হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ

আন্তর্জাতিক যোগ-দিবস পালন করল বীরভূমের হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ

দেশের প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করার পর থেকে ভারতের প্রাচীন ঐতিহ্য ‘যোগাকে’ বিশ্বের দরবারে তুলে ধরতে ঐকান্তিক চেষ্টা চালাচ্ছেন নরেন্দ্র মোদী। আর তাঁরই উৎসাহে প্রতি বছরের মত এ বছরেও সারা বিশ্বে পালিত হল আন্তর্জাতিক যোগ দিবস। ভারতবর্ষ তো বটেই বিশ্বের বিভিন্ন প্রান্তে স্বতঃস্ফূর্তভাবে প্রধানমন্ত্রীর ডাকে এই যোগ দিবসে অংশগ্রহণ করলেন আট থেকে আশি। আর সেই যোগ দিবসের সাড়া মিলল পশ্চিমবঙ্গের বীরভূম জেলার উপকন্ঠে বিবেকানন্দ হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপালের ময়দানেও।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে
জেলা সূত্রের খবর থেকে জানা গেলো, ওদিন যোগশিবিরের সূচনা করেছিলেন কলেজের অধ্যক্ষ ডাঃ তপন কুমার চ্যাটার্জী মহাশয়। বিশেষ অতিথি হিসাবে অনুষ্ঠানের শোভা বাড়িয়েছিলেন কোলকাতার ডি এন দে হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ দেবব্রত দাস এবং কোলকাতার আই সি মহেশ ভট্টাচার্য মেডিক্যাল কলেজের প্রাক্তন ডাঃ তারকনাথ ঘোষ। এছাড়াও জানা যাচ্ছে যে, যোগ শিবির পরিচালনার দায়িত্বে ছিলেন ডাঃ অভিনন্দন ব্যানার্জী, প্রাক্তন ছাত্র কিংশুক গোস্বামী এবং যোগবিদ্ সুধাময় শীল। যোগ শিবিরে সাগ্রহে অংশগ্রহন করতে দেখা গেছে কলেজ ও হাসপাতালের শিক্ষকমন্ডলী,কর্মচারী সহ ছাত্রছাত্রীদেরও। সারাদিন ব্যাপী চলতে থাকা এই যোগশিবিরের মাধ্যমে “করো যোগ থাকো নিরোগ” – এর বার্তাই রোগীদের পৌছে দেওয়ার গুরু দায়িত্ব নিতে দেখা গেছে কলেজ কর্তৃপক্ষ সহ অংশগ্রহণকারীদের মধ্যে। গোটা অনুষ্ঠানটি নিয়ে এলাকায় বেশ উত্তেজনা লক্ষ্য করা যায় স্থানীয়দের মধ্যে।

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!