এখন পড়ছেন
হোম > জাতীয় > ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের শুদ্ধ করতে পদক্ষেপ প্রশাসনের, নিন্দার ঝড় সর্বত্র!

ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের শুদ্ধ করতে পদক্ষেপ প্রশাসনের, নিন্দার ঝড় সর্বত্র!


করোনা ভাইরাসকে আটকাতে গোটা দেশ লকডাউন করা হয়েছে। তবে অন্য রাজ্যে থাকা শ্রমিকরা যাতে নিজের রাজ্যে ফিরে আসে, তার জন্য তারা অনেকদিন ধরেই উদগ্রীব ছিলেন। সেই মতো তারা ফিরেও এসেছিলেন। কিন্তু ফিরে এসে তাদের যে বিড়ম্বনায় পড়তে হল, তা দেখে রীতিমত হতভম্ব সকলেই। জানা গেছে, এদিন উত্তরপ্রদেশে বরেলীর চেক পয়েন্টে অন্য রাজ্য থেকে আসা একদল শ্রমিককে শুদ্ধিকরণ করে যোগী আদিত্যনাথের প্রশাসন। যেখানে দেখা যায় যে উবু হয়ে বসে থাকা মানুষগুলোর শরীরের উপর স্প্রে করা হচ্ছে।

রীতিমতো তারা ভিজে যাওয়া সত্ত্বেও অমানবিকভাবে তাদের ওপর রাসায়নিক দিয়ে স্প্রে করিয়ে তাদের শুদ্ধ করা হচ্ছে। আর এই ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতেই সরব হয়েছেন অনেকে। বর্তমানে করোনা ভাইরাস আটকানোর জন্য সচেতনতা এবং শুদ্ধিকরণ অবশ্যই থাকবে। কিন্তু এভাবে শ্রমিকদের শরীরকে রাসায়নিক দিয়ে ভিজিয়ে তাদের শুদ্ধ করা কি আদৌ যুক্তিযুক্ত! তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে অনেকেই।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, এদিন এই রাসায়নিক স্প্রে করার সময় এক পুলিশকর্মীকে সেখানে বলতে দেখা গেছে, “চোখ বন্ধ করো। বাচ্চাদের চোখ ঢেকে রাখো।” যদিও বা পরবর্তীতে সেই পুলিশ কর্মী সাফাই দিয়ে বলেছেন, ওদের জীবাণুমুক্ত করা দরকার ছিল। জীবাণুনাশক স্প্রে করার সময় ওদের চোখ বন্ধ রাখতে বলেছিলাম। তবে এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই উত্তরপ্রদেশের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেস।

এদিন এই প্রসঙ্গে ট্যুইট করে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বলেন, “এমন অমানবিক কাজ করবেন না। শ্রমিকরা এমনিতেই অনেক কষ্ট সহ্য করছেন। ওদের এভাবে রাসায়নিক দিয়ে স্নান করাবেন না। এতে ভালো হবে না। বরং ওদের ক্ষতিই হবে।” সব মিলিয়ে করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মাঝে এবার শ্রমিকদের রাসায়নিক জল যেভাবে স্প্রে করা হল, তাতে অমানবিকতার অভিযোগ তুলে উত্তরপ্রদেশের বিজেপি সরকারের সমালোচনা করছেন সকলেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!