এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কোন পথে এগোচ্ছে কংগ্রেস? জোটসঙ্গী বাম না ঘাসফুল? রাহুলের সাথে বৈঠকে কি হলো?

কোন পথে এগোচ্ছে কংগ্রেস? জোটসঙ্গী বাম না ঘাসফুল? রাহুলের সাথে বৈঠকে কি হলো?

একের পর এক জনপ্রতিনিধির দল ছাড়ার পর ও আরও অনেক হেভিওয়েট বিধায়ক-সাংসদের দল ছাড়ার জল্পনার মাঝে জোট রাজনীতি নিয়ে গভীর সঙ্কটে বর্তমানে রাজ্য প্রদেশ কংগ্রেস। আর রাজ্যের সেই ধরাশায়ী বিধান ভবনের নেতাদের আগামী লোকসভা ভোটের দিকে তাকিয়ে আজ দিল্লীতে এক বৈঠকে ডাকেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। সেখানেই রাজ্যের কংগ্রেস নেতাদের মন বুঝতে প্রত্যেকের কাছে পাঁচ-দশ মিনিট সময় নিয়ে শুনলেন তাঁদের ভবিষ্যৎ পরিকল্পনা ও জোট রাজনীতি নিয়ে মনোভাবের কথা। কিন্তু কী বললেন রাজ্য নেতারা? কাস্তে-হাতুড়ী নাকি জোড়াফুল? কোন দিকে পা বাড়াতে চায় তাঁরা?

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই নিয়ে প্রদেশ নেতারা প্রকাশ্যে মুখে কুলুপ আঁটলেও সূত্রের খবর, প্রদেশ কংগ্রেসের তরফে অধীর চৌধুরী, আব্দুল মান্নান, দীপা দাসমুন্সি সহ একাধিক নেতা রাজ্যে তৃনমূলের সাথে জোট করলে তাঁদের রাজনৈতিক ক্ষতির কথা তুলে ধরেন। তবে কংগ্রেসের গড় মুর্শিদাবাদের ফারাক্কার কংগ্রেস বিধায়ক মইনুল হক অবশ্য রাজ্যে বামেরা ক্ষয়িষ্ণু হওয়ায় তৃনমূলের সাথেই জোট করার জোরালো আবেদন জানিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতিকে। এদিকে রাজ্যে যেভাবে তৃনমূল কংগ্রেস একদা জোটসঙ্গী কংগ্রেসের ঘর ভাঙতে শুরু করেছে এদিন সে ব্যাপারেও তৃনমূলের বিরুদ্ধে দলের সর্বভারতীয় সভাপতিকে অভিযোগ করেন অধীর-মান্নানরা। জানা গেছে, এদিনের বৈঠকে উপস্থিত রাজ্যের পর্যবেক্ষক গৌরব গগৈ-এর কাছ থেকে প্রদেশ কংগ্রেসের সাংগঠনিক রিপোর্টও নেন রাহুল গান্ধী, তবে এখনই বিশদে তিনি কিছু জানাননি জোট-সম্ভাবনা নিয়ে তিনি কি ভাবছেন। সব মিলিয়ে এখন এ রাজ্যের ক্ষেত্রে প্রদেশ কংগ্রেসের লড়াইয়ের অভিমুখ ঠিক কি হবে তা জানার অপেক্ষায় বিধান ভবনের নেতারা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!