এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে এসে টিকিট পাচ্ছেন এই ৬ হেভিওয়েট? জল্পনা চরমে

মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে এসে টিকিট পাচ্ছেন এই ৬ হেভিওয়েট? জল্পনা চরমে

ঐতিহাসিকভাবে বাংলার রাজনীতিতে সেইভাবে কোনো বড় নির্বাচনী সাফল্য নেই গেরুয়া শিবিরের। মাঝে মাঝে তৃণমূল কংগ্রেস বা গোর্খা জনমুক্তি মোর্চার সঙ্গে জোট করে এসেছে ছোটখাটো সাফল্য। কিন্তু, সেই হাওয়াটাই বদলাতে শুরু করে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের পর থেকে। আর তারপর একদা রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের অঘোষিত দুনম্বর নেতা মুকুল রায় গেরুয়া শিবিরে নাম লেখানোর পর – বিভিন্ন নির্বাচনে প্রাপ্ত ভোটের নিরিখে বিজেপি উঠে এসেছে দুনম্বরে।

আর সেই হাওয়ায় ভর করে আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা থেকে অন্তত ২২-২৩ টি আসন জেতার দাবী করছে গেরুয়া শিবির। ইতিমধ্যেই সেই লক্ষ্যে মুকুল রায়কে বাংলার নির্বাচনী কমিটির আহ্বায়ক করেছেন অমিত শাহ। আর দায়িত্ব পেয়েই নিজের দেওয়া কথা মত তৃণমূল কংগ্রেস ভাঙাতে শুরু করেছেন মুকুল রায়। ইতিমধ্যেই তাঁর হাত ধরে রাজ্য রাজনীতির পরিচিত অনেক নেতাই নাম লিখিয়েছেন গেরুয়া শিবিরে। গেরুয়া শিবিরের দাবী – এই যোগদান এখানেই শেষ হয়ে গেল না, নির্বাচন ঘোষণা হলে আরও বেশ কিছু শাসকদলের হেভিওয়েট নেতা নাকি গেরুয়া শিবিরে নাম লেখাবেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে, যেখানে অমিত শাহ স্বয়ং দাবী করেছেন বাংলা থেকে এবার ২২-২৩ টি আসন বিজেপি জিততে পারে – সেই আবহে দাঁড়িয়ে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির অন্দরে টিকিটের চাহিদা তুঙ্গে। প্রত্যেকটি লোকসভা আসনের জন্যই দলীয় নেতা-কর্মী ও সমাজের বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি আবেদন করেছেন। ফলে, আসন্ন নির্বাচনে প্রার্থী তালিকা তৈরী করতে হিমশিম অবস্থা বঙ্গ বিজেপির নেতাদের। এর মধ্যেই অন্তত দুদফা বৈঠক করেছেন গেরুয়া শিবিরের নেতারা – তবে প্রার্থী তালিকা নিয়ে কার্যত মুখে কুলুপ এঁটেছেন সংশ্লিষ্ট নেতারা। সকলেরই দাবী প্রার্থী তালিকাতে আদতে সীলমোহর দেবেন কেন্দ্রীয় নেতারা।

এরমাঝেই গেরুয়া শিবিরের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে ৬ জন নেতা-নেত্রী নাকি টিকিট পেতে পারেন এবং সেই সম্ভাবনা বেশ উজ্জ্বল, তবে এই নিয়ে কোন সরকারি বক্তব্য পাওয়া যায় নি গেরুয়া শিবিরের তরফে। যে যে নেতার নাম যে যে কেন্দ্র থেকে শোনা যাচ্ছে তা হল –
১. কুচবিহার – নিশীথ প্রামানিক
২. কলকাতা দক্ষিণ – মৌসুমী চট্টোপাধ্যায়
৩. কাঁথি – শঙ্কুদেব পণ্ডা
৪. ঘাটাল – ভারতী ঘোষ
৫. পুরুলিয়া – নরহরি মাহাতো
৬. বিষ্ণুপুর – সৌমিত্র খাঁ

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!