এখন পড়ছেন
হোম > জাতীয় > জম্মু-কাশ্মীর নিয়ে কি বড়সড় পরিকল্পনা? একের পর এক পদক্ষেপে বাড়ছে জল্পনা

জম্মু-কাশ্মীর নিয়ে কি বড়সড় পরিকল্পনা? একের পর এক পদক্ষেপে বাড়ছে জল্পনা


সমস্ত মহলে যখন জম্মু-কাশ্মীরকে নিয়ে নানা কৌতূহল এবং জল্পনা তৈরি হচ্ছে, ঠিক তখনই জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল সহ কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এবং সংশ্লিষ্ট সমস্ত বিভাগের শীর্ষ কর্তাদের নিয়ে বৈঠক করে সেই জল্পনাকে আরও জিইয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একাংশের দাবি, জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়েই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বৈঠক করেছেন। তবে সরকারিভাবে কি কারণে এই বৈঠক, তার কোনরূপ ব্যাখ্যা দেওয়া হয়নি।

প্রসঙ্গত, গত সপ্তাহ থেকে উপত্যকায় ধাপে ধাপে মোট 35 হাজার অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। শুক্রবারই জম্মু কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মল্লিক পর্যটক এবং অমরনাথ যাত্রীদের দ্রুত কাশ্মীর ছাড়ার নির্দেশিকা জারি করেছেন। পাশাপাশি বিভিন্ন এলাকায় তল্লাশি এবং টহলদারি সমানে চলছে। কেননা সংবিধানের 35-A বা 370 ধারা তুলে দেওয়া থেকে শুরু করে জম্মু-কাশ্মীরকে আলাদা রাজ্য ঘোষণাকে নিয়ে এখন চরম চাপানউতোর তৈরি হয়েছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে অমরনাথ যাত্রার পথে স্নাইপার রাইফেল, বিস্ফোরক এবং ল্যান্ডলাইন উদ্ধার হওয়ায় আতঙ্ক আরও বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি কিরণ সেক্টর নিয়ন্ত্রণরেখা বরাবর গোলাগুলি বিনিময় চলেই যাচ্ছে। আর এই একগুচ্ছ আতঙ্ক নিয়ে চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন উপত্যকার সাধারণ মানুষেরা। সবমিলিয়ে, এককথায় গোটা কাশ্মীর জুড়েই চলছে এক যুদ্ধকালীন পরিস্থিতি।

আর সেখানকার মানুষের মধ্যে যখন চরম উৎকণ্ঠা কাজ করছে, ঠিক তখনই জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সহ ইন্টেলিজেন্স ব্যুরো প্রধান, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব সহ নিরাপত্তা বিষয়ক প্রায় সমস্ত বিভাগের পদস্থকর্তাদের নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মত বিশেষজ্ঞদের। তবে স্বরাষ্ট্রমন্ত্রী এই বৈঠক জম্মু-কাশ্মীরকে নিয়েই করলেন কিনা, আর করলেও ঠিক কি পদক্ষেপ করতে চলেছেন – তা নিয়েই এখন জল্পনা চরমে উঠেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!