এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুকুলের হাত ধরে এবার মহাচমক? গেরুয়া শিবিরে আসতে চলেছেন এই হেভিওয়েট সংখ্যালঘু মুখ?

মুকুলের হাত ধরে এবার মহাচমক? গেরুয়া শিবিরে আসতে চলেছেন এই হেভিওয়েট সংখ্যালঘু মুখ?

লোকসভা নির্বাচনে পরাজয়ের পর – কার্যত দুদিন ঘরে খিল এঁটে বসেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরে কালীঘাটে নিজের বাড়িতেই দলীয় নেতাদের ডেকে পাঠিয়েছিলেন লোকসভার খারাপ ফলাফলের কাটাছেঁড়া করতে। আর সেই বৈঠকের শেষে সাংবাদিকদের মুখোমুখি যখন তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দেন – তিনি সংখ্যালঘু তোষন করেন এবং যে ‘গরু’ দুধ দেয় তার লাথি খেতে তিনি পিছপা হবেন না – তখন রীতিমত চমকে গিয়েছিল রাজ্য-রাজনীতি।

রাজনৈতিক বিশেষজ্ঞদের বক্তব্য ছিল, লোকসভা ভোটের ফলাফল লক্ষ্য করলেই দেখা যাবে, এবারে সংখ্যালঘু ভোট এককাট্টা হয়ে তৃণমূলের বাক্সে পড়েছে। যদি তার কিছুটা অংশেও বামফ্রন্ট বা কংগ্রেস থাবা বসাতে পারত, তাহলে আরও বহু আসনে তৃণমূলের হাঁড়ির হাল হত। আর তাই, এই সবের পরিপ্রেক্ষিতেই মমতা ব্যানার্জি এরকম মন্তব্য করে থাকতে পারেন। এদিকে বিজেপিও স্পষ্ট বুঝতে পারছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সংখ্যালঘু ভোটব্যাঙ্কে ফাটল ধরাতে না পারলে – রাজ্যে পরিবর্তনের পরিবর্তন হয়ত অধরা থেকে যেতে পারে!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর তাই যতই বিতর্ক হোক, বিজেপির হয়ে এবার সংখ্যালঘুদেরও যথাযোগ্য সম্মান দিয়ে দলে আনার কাজ শুরু করে দিয়েছেন মুকুল রায়। ইতিমধ্যেই তাঁর হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছেন লাভপুরের তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম। যদিও, তা নিয়ে উথালপাতাল হয়ে গেছে রাজ্য বিজেপি। ফলে, বিজেপিতে যোগ দিয়েই একসময় পদত্যাগ করতে চেয়েছিলেন মনিরুল ইসলাম। আর বিজেপির অন্দরমহলের খবর, শুধু মনিরুল ইসলামই নন – বিজেপিতে যোগ দিতে যোগাযোগ করেছেন একাধিক সংখ্যালঘু নেতা।

আর এসবের মধ্যেই গত দুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ঘুরছে, যা ঘিরে শুরু হয়েছে তীব্র জল্পনা। ছবিতে দেখা যাচ্ছে পীরজাদা ত্বহা সিদ্দিকী মুকুল রায় ও তাঁর পুত্র শুভ্রাংশু রায়ের সঙ্গে হাসিহাসি মুখে খোস মেজাজে সময় কাটাচ্ছেন। আর তার তাই, সেই ছবি ঘিরে তীব্র জল্পনা তাহলে কি এবার ত্বহা সিদ্দিকী সাহেব যোগ দিচ্ছেন বিজেপিতে? কেননা, তৃণমূলে থাকাকালীনই ত্বহা সিদ্দিকী থেকে শুরু করে প্রায় সকল সংখ্যালঘু হেভিওয়েট মুখের সঙ্গেই অত্যন্ত সুসম্পর্ক ছিল মুকুলবাবুর। আর তাই, সেই সুসম্পর্ক কাজে লাগিয়ে এবার সংখ্যালঘু সমর্থন তিনি বিজেপিতে নিয়ে আসবেন বলে মনে করা হচ্ছে। যদিও এই প্রসঙ্গে মুকুলবাবু বা সিদ্দিকী সাহেব – কারোরই কোনো সরকারি প্রতিক্রিয়া এখনও পাওয়া যায় নি।

এই সেই ছবি – যা ঘিরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে তীব্র জল্পনা।
আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!