এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > লকডাউন চলতে পারে সেপ্টেম্বর পর্যন্ত? মার্কিনী সংস্থার রিপোর্টে বাড়ল জল্পনা

লকডাউন চলতে পারে সেপ্টেম্বর পর্যন্ত? মার্কিনী সংস্থার রিপোর্টে বাড়ল জল্পনা


টানা 21 দিন ভারতবাসীকে গৃহবন্দী হয়ে থাকতে হবে। 14 এপ্রিল সমস্ত কিছু ঠিকঠাক থাকলে ভারতবাসী এই লকডাউন থেকে মুক্তি পাবে। কিন্তু সত্যিই কি 14 এপ্রিলের পর লকডাউনের বাইরে বেরোতে পারবে গোটা দেশ? নানা মহলে এখন এই প্রশ্নই উঠতে শুরু করেছে। বাড়ির গৃহবধূ থেকে শুরু করে কর্তা প্রত্যেকেই ভাবছেন, কবে বাড়ির বাইরে বেরোনো যাবে।

সকলে ভাবছেন, 14 এপ্রিলের পর খুশির খবর শোনা যাবে। কিন্তু না, এমনটা হওয়ার আর কোনো আশা নেই বলেই মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এই ব্যাপারে অভিজ্ঞ এক মার্কিন সংস্থার রিপোর্টে যা প্রকাশিত হয়েছে, তাতে কার্যত স্পষ্ট যে, আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত বাড়ির বাইরে বেরোনো ভুলে যেতে হবে ভারতবাসীকে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, মার্কিন সংস্থা বোস্টন কনসালটিং গ্রুপের রিপোর্টে এই কথা তুলে ধরা হয়েছে। তারা দাবি করছে যে, জুনের শেষ সপ্তাহ অথবা সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত এই লকডাউন প্রক্রিয়া চলতে পারে। কিন্তু সরকার যেখানে বলছে, ধীরে ধীরে লকডাউন আলগা করা হবে। সেখানে মার্কিন সংস্থার রিপোর্ট দিচ্ছে কেন?

সংস্থার কর্তাদের দাবি, জুনের তৃতীয় সপ্তাহ ভারতের পক্ষে অত্যন্ত ভয়ঙ্কর। তাই এই লকডাউন প্রক্রিয়া অব্যাহত রাখার কথা বলা হয়েছে রিপোর্টে। কিন্তু সত্যিই 14 এপ্রিলের পরে যদি লকডাউন প্রক্রিয়া অব্যাহত থাকে, তাহলে বন্দীদশায় অবসাদে ভোগা মানুষদের অবস্থা কি হবে? এখন সেটাই বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে।

অনেকে আবার বলছেন, সুস্থ হওয়ার জন্য যদি সারা বছর গৃহবন্দী হয়ে থাকতে হয়, তাহলে আমরা থাকতে রাজি। কিন্তু করোনাকে পরাজিত করতে আমরা প্রস্তুত। এখন মার্কিন সংস্থার রিপোর্টের ভিত্তিতে দেশের সরকার লকডাউন নিয়ে কি অবস্থান গ্রহণ করে, তার দিকেই নজর থাকবে সকল দেশবাসীর।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!