এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে ‘সুপার চমক’? প্রার্থী হচ্ছেন খোদ লিয়েন্ডার পেজ?

দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে ‘সুপার চমক’? প্রার্থী হচ্ছেন খোদ লিয়েন্ডার পেজ?

আসন্ন লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও রাজনৈতিক দলগুলির মধ্যে চূড়ান্ত তৎপরতা শুরু হয়ে গেছে। একদিকে রাজ্যে তৃণমূল কংগ্রেস বা বিজেপির প্রার্থী তালিকায় কে স্থান পাবেন তা নিয়ে যেমন জল্পনা চলছে – অন্যদিকে, কংগ্রেস ও বামফ্রন্টের জোট হবে কিনা এবং সেই সাম্ভাব্য জোট কতটা বেগ দিতে পারবে তৃণমূল বা বিজেপিকে তা নিয়েও জল্পনার অন্ত নেই! এই আবহেই, রাজ্যের পরিচিত রাজনৈতিক মুখের পাশাপাশি শোনা যাচ্ছে বেশ কিছু প্রভাবশালী ব্যক্তিত্বের মুখ।

আর সেই তালিকায় এবার নাম উঠে গেল ভারতীয় টেনিসের কিংবদন্তি লিয়েন্ডার পেজের নাম। তবে, চমকের এখানেই শেষ নয় – তাঁর সাম্ভাব্য কেন্দ্র হতে চলেছে তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় বলে পরিচিত কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্র। আর সব থেকে বড় কথা লিয়েন্ডার পেজকে প্রার্থী হিসাবে তৃণমূল কংগ্রেস বা বিজেপি নয় – ‘অফার’ দিয়েছে কংগ্রেস। এই নিয়ে লিয়েন্ডার পেজের সঙ্গে কথা বলেছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

দেশের হয়ে ২৮ বছর ধরে টেনিস খেলা লিয়েন্ডার পেজকে কি সত্যিই দেখা যাবে এবার রাজনীতির ময়দানে? বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে যা জানা যাচ্ছে – এই ব্যাপারে এখনও ১০০% হ্যাঁ বলার মত জায়গা আসেনি, তবে খবরতাকে নেহাত জল্পনা বলে উড়িয়েও দেওয়া নাকি যাচ্ছে না। এমনিতে লিয়েন্ডার পেজের সঙ্গে রাজনীতির খুব একটা সম্পর্ক নেই – কিন্তু দেশকে ডেভিস কাপ হোক বা অলিম্পিকের আঙিনা – সব জায়গাতেই একের পর এক অনন্য সম্মান এনে দেওয়া লিয়েন্ডার পেজ নিজে বর্তমানে ‘রাজনীতির’ শিকার।

এখনও, চুটিয়ে বিভিন্ন টুর্নামেন্টে খেলে প্রমান করে দিচ্ছেন – ‘বয়সটা’ নেহাতই একটা সংখ্যা! অথচ সেই লিয়েন্ডার পেজকেই ভারতীয় টেনিসের রাজনীতির বলি করা হয়েছে – চূড়ান্ত অপমানকর পরিস্থিতিতে ঘরের মাঠ ‘সাউথ ক্লাবেই’ ডেভিস কাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে। আর এই অপমান নাকি কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি নিজে – অন্যদিকে, কংগ্রেসের তরফে রাহুল গান্ধী অত্যন্ত হৃদ্যতার সঙ্গেই তাঁকে রাজনীতির ময়দানে আমন্ত্রণ জানিয়েছেন – ফলে, তিনি যদি শেষপর্যন্ত সেই আমন্ত্রণে সাড়া দেন – তাহলে আসন্ন লোকসভা নির্বাচনে সত্যিই বড়সড় চমক পেতে পারে বঙ্গ রাজনীতি।

Top
error: Content is protected !!