এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ডিও/বিএলও মামলায় কি রাজ্য সরকারের পক্ষে দাঁড়াতে চলেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়? জল্পনা তুঙ্গে

ডিও/বিএলও মামলায় কি রাজ্য সরকারের পক্ষে দাঁড়াতে চলেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়? জল্পনা তুঙ্গে

এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে অন্যতম চর্চিত বিষয় প্রাথমিক শিক্ষকদের ডিও ও বিএলও ডিউটি নিয়ে হাইকোর্টে মামলা। প্রতিবাদী শিক্ষক মইদুল ইসলামের নেতৃত্ত্বে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ ইতিমধ্যেই এই মামলা নিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন করেছেন। বিচারপতি তপোব্রত চক্রবর্তীর এজলাসে এই মামলার আজ শুনানি হওয়া কথা ছিল – মামলাটি ছিল ২১ নম্বরে। কিন্তু আজ, ১৫ নম্বর মামলা পর্যন্ত শুনানি হাওয়ায় এই অতি সংবেদনশীল মামলাটির শুনানি আগামীকাল হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, এই মামলাটিতে রাজ্য সরকারের পক্ষে কি প্রখ্যাত আইনজীবী ও শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় লড়তে চলেছেন? এই নিয়ে তীব্র জল্পনা ছড়িয়েছে আইনজীবী মহলে। কেননা আজ কল্যানবাবুকে কলকাতা হাইকোর্টে দেখা গেছে বসে থাকতে এবং সূত্রের খবর, বিচারপতি তপোব্রত চক্রবর্তী যখনই জানিয়ে দেন আজ আর এই মামলার শুনানি হচ্ছে না – তার কিছুক্ষন পরেই নাকি কল্যানবাবু বেরিয়ে যান আদালত চত্ত্বর থেকে। আর এরফলেই তীব্র জল্পনা ছড়িয়েছে যে এই মামলায় রাজ্য সরকারের হয়ে সওয়াল করতে পারেন এই স্বনামধন্য আইনজীবী। যদিও আগামীকালই এই নিয়ে চিত্র পরিষ্কার হয়ে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত, এই মামলায় শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের হয়ে সওয়াল করতে চলেছেন শিক্ষা সংক্রান্ত প্রখ্যাত আইনজীবী ফিরদৌস শামিম। কিন্তু রাজ্য সরকার যদি কল্যানবাবুকে এই মামলার ভার দেন, তাহলে কি শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ ফিরদৌস সাহেবের সঙ্গে অন্য কোনো প্রখ্যাত আইনজীবীকে দাঁড় করাবে? জল্পনা শুরু হয়েছে তা নিয়েও। সবমিলিয়ে রাজ্যের আপামর প্রাথমিক শিক্ষকদের পাখির চোখ আপাতত কলকাতা হাইকোর্টে ডিও/বিএলও মামলা নিয়ে বিচারপতি চক্রবর্তী কি রায় দেন সেদিকেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!