এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলার দায়িত্ব থেকে সরানো হচ্ছে কৈলাশ বিজয়বর্গীয়কে? কি বলছে গেরুয়া শিবির?

বাংলার দায়িত্ব থেকে সরানো হচ্ছে কৈলাশ বিজয়বর্গীয়কে? কি বলছে গেরুয়া শিবির?

গতকাল থেকেই বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হতে থাকে যে বাংলার পর্যবেক্ষকের দায়িত্ব থেকে বিজেপি এবার সরিয়ে দিতে চলেছে কৈলাশ বিজয়বর্গীয়কে। এক বিশেষ রাজনৈতিক দলের ঘনিষ্ঠ বলে পরিচিত সংবাদমাধ্যম বিশেষ করে অতি গুরুত্ব সহকারে এই খবর প্রকাশ করতে থাকে।

আর এরপরেই আমাদের কাছে ফোনে ও হোয়াটস্যাপে এই সংক্রান্ত বিভিন্ন প্রশ্ন আসতে শুরু করে গেরুয়া শিবিরের সমর্থকদের তরফে। ফলে, আমরা গেরুয়া শিবিরের অন্দরমহলে, বিভিন্ন অংশের সঙ্গে কথা বলে – এই জল্পনার পিছনের আসল সত্যিটা জানতে চেষ্টা করি। আর, আমাদের এই খোজঁখবরে যা উঠে এল তার সঙ্গে ওই সব জল্পনার কোনো মিলই নেই।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

গেরুয়া শিবিরের বিভিন্ন অংশের সঙ্গে কথা বলে যা জানা যাচ্ছে, কৈলাশ বিজয়বর্গীয় হলেন ‘টীম অমিত শাহের’ অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। তাঁকে কর্ণাটকের টালমাটাল রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছিল। আর তা, আপাতত স্থিতাবস্থায় আসতেই, এবার তিনি পূর্ণ মনোসংযোগ করতে চলেছেন বাংলা নিয়েও।

গেরুয়া শিবিরের আরেকাংশ স্পষ্ট করে দিয়েছে, কৈলাশ বিজয়বর্গীয়কে দায়িত্ত্বই দেওয়া হয়েছে, বাংলায় ‘পরিবর্তনের পরিবর্তন’ ঘটানোর। আর তার ফলেই, কেন্দ্রীয় মন্ত্রিত্ব হোক বা দলে গুরুত্বপূর্ণ পদ – অন্য কোনো বাড়তি ‘দায়িত্ব’ দিয়ে তাঁর মনোসংযোগে ব্যাঘাত ঘটাতে চায় না গেরুয়া শিবির। বাংলায় ক্ষমতার পরিবর্তন করার পরে, তবেই তিনি অন্যকিছু দায়িত্ব নেবেন।

গেরুয়া শিবিরের ওই অংশের দাবি, কৈলাশ বিজয়বর্গীয় বাংলা থেকে সরে যাবেন আর তারফলে মুকুল রায় ‘দুর্বল’ হয়ে পড়বেন – এই জাতীয় জল্পনা ছড়িয়ে দেওয়া আসলে নাকি সুচতুর রাজনৈতিক পরিকল্পনা! কৈলাশ বিজয়বর্গীয়ও বাংলার দায়িত্বে থাকছেন এবং বাংলায় ‘পরিবর্তনের পরিবর্তন’ করতে মুকুল রায়ও বড় ভূমিকা নিচ্ছেন – গেরুয়া শিবির অন্তত এই ব্যাপারে নিশ্চিত বলেই দাবি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!