এখন পড়ছেন
হোম > রাজ্য > মমতাকে চিঠি দিয়ে বিজেপি যোগের জল্পনা বাড়ালেন শঙ্কুদেব পণ্ডা

মমতাকে চিঠি দিয়ে বিজেপি যোগের জল্পনা বাড়ালেন শঙ্কুদেব পণ্ডা

শঙ্কুদেব পণ্ডা একসময়ের মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘পিসি’ বলে ডাকতেন কিন্তু সারদাকাণ্ডে তাঁর নাম জড়ানোর পর থেকেই রাজনীতি থেকে আড়ালে থাকতে শুরু করেন তিনি। ২০১৫ সালে সিবিআই দফতরে জিজ্ঞাসাবাদের পরে দল সব পদ থেকে অপসারিত করে তাঁকে।মুকুল রায়ের পর জল্পনা শুরু হয়েছিল যে খুব তাড়াতাড়ি এবার বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। কেননা তিনি মুকুলবাবুর ঘনিষ্ঠ বলেই পরিচিত।কলকাতার একটি নামি ওয়েব পোর্টালের খবর অনুযায়ী, এদিন দীর্ঘকাল আড়ালে থাকার পর এদিন তিনি সরাসরি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন। আর তাতে বিজেপির প্রতি তাঁর দুর্বলতা প্রকাশ পেলো বলেই মনে করছে রাজনৈতিক মহল। কেননা কোলকাতাতে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি ভাঙা নিয়ে উত্তপ্ত রাজনীতি। পুলিশ যাদের গ্রেফতার করেছে তারা সবাই নিজেদের যাদবপুরের পড়ুয়া বলে দাবী করেছে। আর এই নিয়েই শঙ্কুদেববাবু চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রীকে। তিনি তার চিঠিতে লিখেছেন –


এই নিয়ে তিনি জানিয়েছেন যে ,‘‘আমি একজন সাধারণ নাগরিক হিসেবে রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছি। আর তাঁর হাতেই তদন্ত বা ওই সংগঠনকে নিষিদ্ধ করার ক্ষমতা। শ্যামাপ্রাসাদ মুখোপাধ্যায়ের মূর্তির বদলে অন্য কোনও মূর্তি ভাঙলেও আমি এই দাবি জানাতাম। আমি চাই ওই দেশদ্রোহী সংগঠন রাজ্যে নিষিদ্ধ হোক।’’পাশাপাশি তিনি যে বিজেপিতে যাওয়া নিয়েও বলেন যে,‘‘কোনও জল্পনা নিয়ে আমি কোনও উত্তর দেব না।’’ফলে রাজনৈতিকমহল ধারণা করছে যে তিনি বিজেপিতে যাওয়ার জল্পনা আরো বাড়িয়ে দিলেন।

যদিও এই খবরের সত্যতা বা সূত্র সম্পর্কে ওই ওয়েব পোর্টালে কিছু লেখা নেই, প্রিয়বন্ধু বাংলার তরফেও এই খবরের সত্যতা যাচাই করে দেখা সম্ভব হয় নি। এই প্রবন্ধ সম্পূর্ণরূপে ওই পোর্টালে প্রকাশিত খবরের পরিপ্রেক্ষিতে করা, কোনোভাবেই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত নয় বা কোনো ব্যক্তি বা দলের সম্মানহানির উদ্দেশ্যে রচিত নয়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!