এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রিয় বন্ধু মিডিয়া ফ্যাক্ট চেক – দীপা দাশমুন্সির বিজেপি যোগ কতটা বাস্তবসম্মত?

প্রিয় বন্ধু মিডিয়া ফ্যাক্ট চেক – দীপা দাশমুন্সির বিজেপি যোগ কতটা বাস্তবসম্মত?

প্রিয় বন্ধু মিডিয়া এক্সক্লুসিভ – গতকাল সন্ধ্যে থেকেই বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হতে থাকে যে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা হেভিওয়েট কংগ্রেস নেত্রী দীপা দাশমুন্সির সঙ্গে বিজেপির তরফে অরবিন্দ মেনন, কৈলাশ বিজয়বর্গীয় ও মুকুল রায় বৈঠক করেছেন। সেই বৈঠকে দীপাদেবীকে বিজেপিতে যোগদানের জন্য অফার করেছেন তাঁরা। আর দীপাদেবী যদি বিজেপিতে যোগদান করেন তাহলে রায়গঞ্জ লোকসভা থেকে টিকিট ও জিতলে কেন্দ্রীয় মন্ত্রিত্বের কথা বলা হয়েছে। কোনো কোনো সংবাদমাধ্যম আবার একধাপ এগিয়ে লিখে দিয়েছে যে আজকেই নাকি দীপাদেবী বিজেপিতে যোগ দেন করছেন।

বিশেষ করে গতকাল কৈলাশ বিজয়বর্গীয়র সঙ্গে কথাবার্তার মাধ্যমে আমরা যে খবর প্রকাশ করি যে, বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় দাবি করেছেন, আজ বহত বড়া ধামাকাদার জয়েনিং হোনে বালা হ্যায়! তার পরিপ্রেক্ষিতে রাজ্য-রাজনীতিতে তুমুল জল্পনা, যে আজকেই দীপাদেবী গেরুয়া শিবিরে পদার্পন করছেন। যদিও এই নিয়ে কাল গভীর রাত পর্যন্ত আমাদের কাছে কোনো খবর ছিল না – তাই আজ সকালে আমরা এই জল্পনার পিছনে সত্য বের করার জন্য গেরুয়া শিবিরের বেশ কিছু নেতার সঙ্গে যোগাযোগ করি। তাঁদের মধ্যে কয়েকজন এই সব দলবদলের ব্যাপারে ওতপ্রোতভাবে জড়িত।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সেইসব ফোনালাপের নির্যাস হল, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ নির্দেশ দিয়েছেন বাংলায় দলকে বড় করতে হবে। আর সেক্ষত্রে অন্যান্য রাজনৈতিক দলের হেভিওয়েট নেতা-নেত্রীরা যদি দলে আসতে চান, তাহলে তাঁরা যদি প্রতিশ্রুতিবান হন, তাঁদের জন্য বিজেপির দরজা খুলে দিতে হবে। আর সেই প্রক্রিয়ার অন্তর্গত, শুধু কংগ্রেস নেত্রী দীপা দাশমুন্সিই নন, অনেকের সাথেই যোগাযোগ করছেন গেরুয়া শিবিরের একটি কোর টীম, যার নেতৃত্বে আছেন স্বয়ং মুকুল রায়। বেশ কিছু সম্ভবনাময় নেতার সঙ্গে কথাবার্তা বেশ ফলপ্রসূ এবং আগামীদিনে তাঁরা গেরুয়া শিবিরে আসতে চলেছেন।

কিন্তু, দীপাদেবী কি আজ বিজেপিতে যোগ দিচ্ছেন? নাম প্রকাশে অনিচ্ছুক ওই নেতার কথায়, আজ দীপা দাশমুন্সি বিজেপিতে যোগ দিচ্ছেন না, একথা নিশ্চিত করে বলতে পারি। তবে, বাংলায় বর্তমানে রাজনৈতিক পালাবদলের পর্ব চলছে, ফলে অনেকেই বিজেপিতে যোগদানের জন্য উন্মুখ। সবথেকে বড় কথা, আদর্শ নির্বাচনী বিধি চালু হয়ে যাওয়ায়, আর পুলিশি রাজের ভয় নেই। কেননা, এরপরেও পুলিশ বা প্রশাসন দিয়ে রাজনৈতিক গতিবিধি আটকানোর চেষ্টা হলে, তা তৎক্ষণাৎ জাতীয় নির্বাচন কমিশনে জানানো হবে। ফলে, সংশ্লিষ্ট আধিকারিকের বিরুদ্ধে জাতীয় নির্বাচন কমিশন যা ব্যবস্থা নেওয়ার নেবে। কিন্তু, দীপা দাশমুন্সির বিজেপিতে যোগদানের ক্ষেত্রে স্পষ্ট করে বলতে পারি – আজ অন্তত তিনি যোগদান করছেন না।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!